ফেসবুকের হাইলাইটসের নোটিফিকেশন বন্ধে করণীয়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০২৩, ০৮:২৮

ফেসবুকের হাইলাইটসের নোটিফিকেশন বন্ধে করণীয়

আমাদের প্রতিদিনের অনেক কাজের সঙ্গেই জড়িয়ে গেছে এই ফেসবুক। অনেকেই ফেসবুক ব্যবহার ছাড়া একটি দিনও কল্পনা করতে পারেন না। এটি কারও কারও জন্য বিনোদনের মাধ্যম হলেও অনেকের জন্যই কার্যকরী যোগাযোগ মাধ্যম। ফেসবুকে অযথা নোটিফিকেশন কেউ পছন্দ করেন না। কিন্তু কখনো কখনো এর সম্মুখীন হতে হয়।

ফেসবুকের হাইলাইটস অপশন এখন অনেকের জন্য বিরক্তির কারণ। বিষয়টি হলো, আপনার ফেসবুক পোস্টের কমেন্ট সেকশনে ‌highlights লিখে কমেন্ট করলে তা বন্ধু তালিকায় থাকা সবার কাছে নোটিফিকেশন আকারে যাবে। এতে আপনার পোস্টের প্রতি সবার মনোযোগ নিয়ে আসা অনেকটা সহজ হবে। আর এই সুযোগটিই কাজে লাগানোর চেষ্টা করছেন অনেকে। বন্ধু তালিকায় থাকা এমন অনেকের কারণে অনেক বেশি নোটিফিকেশন আসায় বিরক্ত হচ্ছেন কেউ কেউ।

আপনারও কি যখন তখন হাইলাইটস এর নোটিফিকেশনও আসে? আর এ কারণে আপনি যার পর নাই বিরক্ত? মাথা ঠান্ডা রাখুন। সব সমস্যারই সমাধান আছে। আপনি যদি হাইলাইটস এর নোটিফিকেশন দেখতে না চান, ফেসবুক আপনাকে সেটি দেখাবে না। সেজন্য আপনাকে করতে হবে কয়েকটি কাজ। শুধু আপনার ফেসবুক আইডিতে প্রবেশ করে এই কাজগুলো করলেই আর কখনো হাইলাইটস এর নোটিফিকেশনের কারণে বিরক্ত হতে হবে না।

ফেসবুকের Settings and privacy অপশনে যান। সেখান থেকে Settings>Notifications>Tags -এ গিয়ে Batch mentions অফ করে দিন। মাত্র এই কয়েকটি ক্লিকেই আপনি এ ধরনের নোটিফিকেশন থেকে রেহাই পাবেন। আপনাকে আর নতুন করে বিরক্ত হতে হবে না


আপনার মূল্যবান মতামত দিন: