ভারতের সংসদ ভবনে ভয়াবহ আগুন

সময় ট্রিবিউন | ২ ডিসেম্বর ২০২১, ০২:৩৫

ছবিঃ সংগৃহীত

ভারতের সংসদ ভবনে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে শীতকালীন অধিবেশনের তৃতীয় দিন। স্থানীয় সময় সকাল ৮টার দিকে আগুন লাগে সংসদ ভবনের ৫৯ নম্বর কক্ষে। দ্রুত গতিতে আগুন নেভাতে আসে দমকল বাহিনী। 

এই কারণে অগ্নিকাণ্ডের ঘটনায় তোলপাড় শুরু হয় সংসদ ভবনে। আগুন লাগার পর তীব্র আতঙ্ক তৈরি হয়। শীতকালীন অধিবেশনে এমনিতেই বেশ উত্তেজনা ছিল তার মধ্যে আগুন লেগে যাওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়। যদিও তৎপরতার সঙ্গেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনা সম্ভব হয়েছে। 

শীতকালীন অধিবেশন থেকে ১২ জন সংসদ সদস্যকে বহিষ্কার করার প্রতিবাদে সকাল থেকেই সংসদ ভবনের গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন বহিষ্কৃতরা। এরই মধ্যে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ও আতঙ্ক তৈরি হয়।

এই পরিস্থিতিতে সংসদে আগুন লেগে যাওয়ার ঘটনা বেশ তাৎপর্যপূর্ণ। অনেকে বলছেন, ইচ্ছা করেই আগুন লাগানো হয়েছে। আসলে মোদী সরকার দেখাতে চাইছে যে, সংসদ ভবন পুরোনো হয়ে গেছে। তাই নতুন করে যে নির্মাণ কাজ হচ্ছে সেটাই সঠিক পদক্ষেপ। যদিও এসব কথায় কেউ কান দিতে চাইছেন না। তবে ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা এখনই পরিষ্কার নয়।

কীভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে। কোনও শর্ট সার্কিট হয়েছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: