বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হাজারের নিচে, বেড়েছে সংক্রমণ

সময় ট্রিবিউন | ৫ জুলাই ২০২২, ২১:০২

সংগৃহীত

বিশ্বজুড়ে চলমান করোনায় আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু এবং নতুন করে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা। গত একদিনে সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এক হাজারেরও মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন সাড়ে ৪ লাখেরও বেশি মানুষ।

এদিকে গত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, ইতালি, তাইওয়ান, রাশিয়া ও যুক্তরাষ্ট্র ।

মঙ্গলবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ১৮০’রও বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৬২ হাজার ৩৪৭ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৬৩৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে সাড়ে সাত হাজার বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ৫১ লাখ ৬৭ হাজার ৭৯৭ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৭ হাজার ৪৮৯ জন। এসময় দেশটিতে করোনায় মারা গেছেন ১০২ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ৪৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪১ হাজার ৩৯৭ জন মারা গেছেন।

জার্মানি ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে মঙ্গলবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— ব্রাজিল (নতুন আক্রান্ত ৩৩ হাজার ৮৩৩ জন, মৃত ৮৪ জন), যুক্তরাষ্ট্র (নতুন আক্রান্ত ১৩ হাজার ৩১৭ জন, মৃত ৩৮ জন), তাইওয়ান (নতুন আক্রান্ত ২৩ হাজার ১১৮ জন, মৃত ৬৯ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ২৪ হাজার ৪১৮ জন, মৃত ৯৭ জন), ইতালি (নতুন আক্রান্ত ৩৬ হাজার ২৮২ জন, মৃত ৫৯ জন), রাশিয়া (নতুন আক্রান্ত ২ হাজার ৮৬৬, মৃত ৪৩ জন), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ২৯ হাজার ৬৬১, মৃত ২৬ জন) এবং চিলি (নতুন আক্রান্ত ৬ হাজার ৫৭০ জন, মৃত ২৮ জন)।

 


আপনার মূল্যবান মতামত দিন: