রাত ৮ টা থেকে শ্রীলঙ্কায় কারফিউ

আন্তর্জাতিক ডেস্ক | ১৭ মে ২০২২, ০৪:০১

ছবিঃ ইন্টারনেট

আজ রাত ৮টা থেকে আবারও দেশব্যাপী কারফিউ আরোপ করতে যাচ্ছে শ্রীলংকা সরকার। প্রেসিডেন্টের মিডিয়া ডিভিশনের ঘোষণায় এ তথ্য নিশ্চিত হয়েছে। খবর কলম্বো গ্যাজেটের।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের মিডিয়া ডিভিশন জানায়, আজ রাত ৮টা থেকে মঙ্গলবার সকাল ৫টা পর্যন্ত কারফিউ ঘোষণা করা হয়েছে।

গত ৯ মে রাজাপাকসে সমর্থক ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ ও সহিংসতার ঘটনা নিয়ন্ত্রণে আনতে কারফিউ আরোপ করা হয়েছিল। ওই সহিংসতায় এক এমপিসহ আটজন মারা যান।

ফলে ক্রমবর্ধমান বিক্ষোভ ও সহিংসতার চাপের মুখে গত সোমবার পদত্যাগে বাধ্য হন মাহিন্দা রাজাপাকসে। সাবেক প্রধানমন্ত্রীর সমর্থকরা গল ফেস ও টেম্পল ট্রিজের কাছে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলা চালালে সহিংসতার সূত্রপাত হয়।

ক্ষুব্ধ বিক্ষোভকারীরা দেশের বিভিন্ন অংশে রাজাপাকসে সমর্থক এমপি ও রাজনীতিবিদদের ঘরবাড়িতে হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ ঘোষণা করেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে।

সরকারি স্থাপনায় হামলাকারীদের গুলি করার ক্ষমতা দেয়া হয় আইন-শৃঙ্খলা বাহিনীকে। গোতাবায়া সরকারের কয়েক দফা কারফিউ ও জরুরি অবস্থা ঘোষণা নিয়ে স্থানীয় ও আন্তর্জাতিক মহল থেকে সমালোচনা জানানো হয়।


আপনার মূল্যবান মতামত দিন: