শাকিবের ‘প্রেমের এবিসি’: অপু, বুবলীর পর চেরিকে ঘিরে গুঞ্জন!

সময় ট্রিবিউন | ২ অক্টোবর ২০২২, ০৭:৩৬

সংগৃহীত

সাইকো থ্রিলার জনরার নানা চলচ্চিত্রে গল্পের গাঁথুনিতে দু’টি বিষয় প্রায়ই খুঁজে পাওয়া যায়। এক, সিরিয়াল কিলার এবং দুই, একটি বিশেষ প্যাটার্ন অনুসরণ করে সিরিয়াল কিলার তাদের ভিক্টিমদের বাছাই করে থাকেন। প্যাটার্নের ক্ষেত্রে বয়স, শনাক্তকারী বৈশিষ্ট্য, অঞ্চল, নামের আদ্যক্ষরের মতো অনেক কিছুই থাকতে পারে। তবে বাস্তব ঘটনার আশ্রয়ে যেমন তৈরি হয় নানা ফিকশন, তেমনি অনেক সময় ফিকশন থেকেও অনুপ্রাণিত হতে পারে বাস্তব জীবন!

সামাজিক যোগাযোগমাধ্যমে ভেসে বেড়ানো শাকিব খান কেন্দ্রিক গুজবে চোখ পড়লে আপনারও মনে হতে পারে ‘আমেরিকান সাইকো’র প্যাট্রিক বেটম্যান বা ‘সাইলেন্স অব দ্য ল্যাম্বসে’র বাফেলো বিল চরিত্রগুলো। ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাসকে গোপনীয়তা বজায় রেখে বিয়ের বেশ কয়েক বছর পর সন্তানসহ প্রকাশ্যে বিয়ের ঘোষণা দেন সুপারস্টার শাকিব খান।

এর ধারাবাহিকতা বজায় রেখে একই কাণ্ড ঘটিয়েছেন তিনি শবনম বুবলীর সাথে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাসছে গুজব; যেসব ঘটনায় শাকিবের সাথে জড়িয়েছেন অপু ও বুবলী, একই ধরনের ঘটনার পরম্পরা নাকি দেখা যাচ্ছে অভিনেত্রী পুজা চেরির সাথেও! আর এখানেই চলে আসেন বাফেলো বিল-প্যাট্রিক বেটম্যানরা, অর্থাৎ, প্যাটার্ন! খেয়াল করুন, এ-তে অপু, বি-তে বুবলী, আর সি-তে চেরি! যেন এক অ্যালফাবেটিক্যাল প্যাটার্নে প্রেমের সঙ্গী খুঁজে বের করতে উদ্যত হয়েছেন শাকিব খান! অন্তত, সামাজিক যোগাযোগমাধ্যমের ষড়যন্ত্র তত্ত্বগুলোতে বিশ্বাস রাখলে আপনারও সেরকমই মনে হতে পারে।

 

২০০৮ সালের ১৮ এপ্রিল নিজের গুলশানের বাড়িতে কঠোর গোপনীয়তায় অপু বিশ্বাসকে বিয়ে করেন শাকিব খান। শোনা গিয়েছে, বিয়ের পর এক পর্যায়ে শাকিব খান খোঁজখবর রাখতেন না অপুর। এমনকি তাদের ছেলে আব্রামের জন্মের পরেও তাদের কোনো ব্যয়ভার বহন করেননি তিনি, এমন কানাঘুষাও হয়েছে অনেক। এর মধ্যেই বুবলীর সাথেও শুরু হয় শাকিবের ঘনিষ্ঠতা। অবশেষে, সন্তান আব্রামসহ নিজেদের বিয়ের খবর গণমাধ্যমে প্রকাশ্যে আনেন অপু বিশ্বাস। পরে ২০১৭ সালের ২২ নভেম্বর শাকিব তালাকের জন্য আবেদন করেন। ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এই দম্পতির তালাক সম্পন্ন হয়।

অন্যদিকে, ‘বসগিরি’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে আলোচনায় আসেন শবনম বুবলী। এই সিনেমা থেকেই শাকিব-বুবলীর প্রেমের গুঞ্জন ছড়ায় গোটা মিডিয়াপাড়ায়। এক পর্যায়ে ২০১৭ সালের মার্চে প্রথম তাদের দু’জনের প্রেমের খবর প্রকাশিত হয় সংবাদমাধ্যমে। প্রেম ও বিয়ে নিয়ে একাধিক গুঞ্জন শোনা গেলেও দু’জনের কেউই এই বিষয়ে পরিষ্কার করে কিছুই বলেননি।

 

তবে হঠাৎ করেই গত ২৭ সেপ্টেম্বর অপু-শাকিবের সন্তান জয়ের জন্মদিনে বুবলী তার ভেরিফায়েড ফেসবুক পেজে বেবি বাম্পের দু’টি ছবি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, ‘মি উইথ মাই লাইফ, থ্রো ব্যাক আমেরিকা’। এরপরই দানা বাঁধতে শুরু করে রহস্য। বুবলী কিংবা শাকিব দু’জনের কেউই সন্তানের বিষয়ে স্পষ্ট করে কিছু না বললেও, তাদের দু’জনেই কথা দেন সময়মতো সকলের সামনে পরিষ্কার করবেন সবকিছু। অবশেষে এই রহস্যেরও জট খুলে নায়িকা বুবলী প্রকাশ্যে আনেন ছেলে শেহজাদের ছবি। জানান, এই সন্তানের বাবা আর কেউ নন, শাকিব খান।

এই ঘটনা নিয়ে যখন সিনেমা ইন্ডাস্ট্রি থেকে সামাজিক যোগাযোগমাধ্যম- সর্বত্র চলছে আলোচনা, সমালোচনা; ঠিক তখনই অনেকের নজর ঘুরে যায় এ প্রজন্মের চিত্রনায়িকা পূজা চেরির দিকে। অনুদানের ‘গলুই’ সিনেমায় প্রথমবারের মতো শাকিব খানের বিপরীতে জুটি বেধেছিলেন পূজা। এই সিনেমার শুটিংয়ের সময় ছড়িয়ে পড়ে তাদের প্রেমের গুঞ্জন। তাছাড়া, শাকিব খানের সাথে ‘সুলতান’ সিনেমার শ্যুটিংয়ের কাজে আমেরিকা যাওয়ার ভিসাও পেয়েছেন পূজা চেরি। এই ঘটনাকেও অনেকে মিলিয়ে ফেলছেন একটি নির্দিষ্ট ‘প্যাটার্ন’এ। ‘বীর’র শ্যুটিং করতে গিয়েই যে আমেরিকায় বছরখানেক ছিলেন বুবলী! আর ২০২০ সালের ২১ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের লং আইল্যান্ড জ্যুইশ মেডিকেল হাসপাতালে পুত্র সন্তানের মা হন এই অভিনেত্রী।

স্বাভাবিকভাবেই তাই গুজবের ডালপালা মেলেছে। একই চিত্রনাট্য অনুসরণ করে আবারও এগিয়ে যাচ্ছেন ঢালিউড কিং শাকিব খান, বলা হচ্ছে এমনটাই। তবে পূজা চেরির সাথে শাকিবের প্রেমের গুঞ্জন কতটা সত্যি তা জানতে হয়তো অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। কারণ, আগের দুই ঘটনার প্যাটার্ন ধরতে পেরেছে দাবি করা নেটিজেনদের আলোচনায় এসেছে, অপেক্ষার এই সময় আসলে কয়েক বছরও হতে পারে! সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই প্রশ্ন, অপু বিশ্বাস ও বুবলীর পর শাকিবের টার্গেট কি পূজা চেরি? অবশ্য, এক্ষেত্রে হলিউডি সিরিয়াল কিলার দেখে অভ্যস্ত চোখ একটু স্বস্তি খুঁজতে চোখ ফেরাতে পারে ঢালিউড কেন্দ্রিক গুজবে। এখানে যে আলোচনার কেন্দ্রে এক ‘সিরিয়াল প্রেমিক’!

 

আপনার মূল্যবান মতামত দিন: