ঈদে আসছে আব্রাহাম তামিমের গল্পে একাধিক নাটক

বিনোদন ডেস্ক | ৯ এপ্রিল ২০২৪, ১৩:৫১

ছবিঃ সংগৃহীত

হঠাৎ করেই রোমান্টিক নাটকের জোয়ার ফিরেছে৷ আব্রাহাম তামিমের "ডুবসাঁতার" "হঠাৎ বৃষ্টি" সেখানে বিশেষ ভুমিকা রেখেছে। এই ইদে আব্রাহাম তামিমের কলমে আসবে রুবেল আনুশের পরিচালনায় চারটি কাজ "গল্পটা সামান্যই", "প্রেমপদ্ম", " দুই দিনের দুনিয়া", "ছোঁয়াচে"।

এগুলোতে অভিনয় করেছেন খাইরুল বাসার, সাফা কবির, পার্থ শেখ, চমক, ইরফান সাজ্জাদ, ফারহান। তারেক রেজা রহমানের পরিচালনায় আসবে "মায়ার নীল ডায়রী, অভিনয় করেছেন আরশ, তানিয়া বৃষ্টি। আজিজুল ইসলামের " চিলেকোঠার ঘর, অভিনয় করেছেন আবদুর নূর সজল, আরোহি। মারুফের রহমানের "কাঁঠালিচাঁপা" "মন বাড়িয়ে ছুঁই " "মহুয়া', রঙপেন্সিল, অভিনয় করেছেন সোহেল মন্ডল, চমক, আরোশ, তাসনুভা তিশা । পুরো ইদ জুড়েই দর্শক দেখতে পাবে নাটকগুলো।

আব্রাহাম তামিম বাংলাদেশের একজন তরুণ কবি, গীতিকার, নাট্যকার, অভিনেতা এবং চলচ্চিত্র নির্মাতা। সব পরিচয়কে ছাপিয়ে নিজের কবি পরিচয় এবং কবিতার জায়গাতেই তিনি বেশি স্বস্তিবোধ করেন। কবিতাকে শেঁকড় রেখেই একাধারে গানে, চিত্রনাট্যে, অভিনয়ে মুন্সিয়ানা দেখিয়ে যাচ্ছেন আব্রাহাম তামিম এবং চলচ্চিত্র নির্মাণের কথা আসলে কবি বলেন, "কবিতায় তো আমি একা কিন্তু সিনেমায় না। নিজের সিনেমার নিজস্ব ভাষা এবং নতুন চিন্তা সৃষ্টির লক্ষ্যে নিজেকে নানান নিরীক্ষার মধ্যে দিয়ে নিয়ে যাচ্ছি এবং নিজেকে প্রস্তুত করছি।"

আব্রাহাম তামিম ইফতেখার শুভ পরিচালনায় "মুখোশ" সিনেমাটির কো- রাইটার এবং গীতিকার, অভিনয়েও তাকে দেখতে পায়। আব্রাহাম তামিমকে বরাবরই ব্যতিক্রমধর্মী চিন্তা এবং সৃষ্টিতে দেখা যায়। তার লেখা একের অধিক ওয়েব ফিকশন, নাটক এবং ড্রামা সিরিয়াল মুক্তি পেয়েছে। জনপ্রিয় ওয়েব ফিকশনের মধ্যে "ডুবসাঁতার", " নরসুন্দর" " হঠাৎ বৃষ্টি", "নিউমার্কেট" এবং জনপ্রিয় ড্রামা সিরিয়াল " ভিলেজ কাপ" ইত্যাদি।

আব্রাহাম তামিম বলেন "নিজেকে নতুন নতুন ভাবে খুঁজতে বা বুঝতে গিয়েই এতো এতো পরিচয়, এগুলোকে গুণ হিসাবে না দেখে দোষ হিসাবেই দেখছি, কারণ আমি একদম নতুন কিছু ভাবতে চাচ্ছি বা সৃষ্টি করতে চাচ্ছি, তা হতে পারে সিনেমা কবিতায়, আর সফলতা শব্দটাকে আমি শত্রুই মনে করি, নির্মোহ ভাবে মনোনিবেশ না করতে পারলে একেবারে নতুন কিছু সৃষ্টি হয়না, নিজের ভ্যাগাবন্ড লাইফকেই ইনজয় করি, কারও চাকরি করিনি কখনো, করবোও না, তাড়াহুড়ো নেই, প্রশংসা নিন্দা কোনোটাই নাড়াচ্ছে না, নিজের ঢোলটা শক্ত পক্ত করছি, নিজেকে আরও ভেঙেচুরে, নিজস্ব তাল লয়ে নিজের ঢোলটা নিজেই পেটাতে চাই, নিজের কাজটা করে যেতে চাই"

ইদানীং কবিকে তার উদাসীনতা খানিকটা গা ঝাড়া দিয়ে মনোযোগী হতে দেখা যাচ্ছে অভিনয়ে। ইতোমধ্যে একটি সিনেমার শ্যুট শেষ করেছেন তিনি, মাসুদ পথিকের সিনেমা বক: দ্য সোল ন্যাচার সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে। একটি ওয়েব সিরিজের কাজও শেষ করে মুক্তির অপেক্ষায়। নতুন খবর হচ্ছে সামনে মাসুদ পথিকের সিনেমা "স্ট্রিট ফিলোসোফার" এ প্রধান এবং কেন্দ্রীয় চরিত্রে থাকছেন আব্রাহাম তামিম। স্ট্রিট ফিলোসোফার নির্মিত হচ্ছে ফরাসি ও জার্মান দার্শনিক মিশেল ফুকো ও বের্টোল্ট ব্রেখটের নানা চিন্তাভাবনা অবলম্বনে। স্ট্রিট ফিলোসোফার নির্মাণ হবে বাংলা ও ইংরেজি দুই ভাষায়। আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে সিনেমার শুটিং।


আপনার মূল্যবান মতামত দিন: