ব্রাহ্মণবাড়িয়ায় নারীর মাথা ন্যাড়া করার ঘটনায় গ্রেপ্তার ৪

সময় ট্রিবিউন | ২৮ আগষ্ট ২০২১, ০০:৩৫

গ্রেপ্তার-প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় এক বিধবা নারীকে ডেকে নিয়ে মাথা ন্যাড়া করে নির্যাতনের ঘটনায় প্রধান আসামিসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার চারজন হলেন মেরাজুল হক (২৪), তাঁর স্ত্রী তানজিনা আক্তার (২০), তানজিনার বড় বোন রাশেদা বেগম (৩৫) ও তানজিনার এক ভাইয়ের স্ত্রী ফেরদৌসা আক্তার (২০)। মেরাজুল ও তানজিনা উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের তেরকান্দা গ্রামের বাসিন্দা। অপর দুজন একই ইউনিয়নের বেড়তলা গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চার বছর ধরে মেরাজুল ও ওই নারী একসঙ্গে কখনো নির্মাণশ্রমিক, কখনো চালকলে কাজ করতেন। ওই নারীর কাছ থেকে বছরখানেক আগে মেরাজুল ৭০ হাজার টাকা ধার নেন। পরে টাকা পরিশোধ না করে তাঁকে নানাভাবে হয়রানি করতে থাকেন। ২২ জুলাই সকালে মেরাজুল টাকা ফেরত দেওয়ার কথা বলে ওই নারীকে মুঠোফোনে বেড়তলা গ্রামে ডেকে নেন। সেখানে রাশেদা বেগমের নেতৃত্বে পাঁচজন মিলে ওই নারীকে দিনভর মারধরের পাশাপাশি মাথা ন্যাড়া করে দেন। মাথায় কালি মাখিয়ে ও শরীরে মরিচের গুঁড়ামিশ্রিত পানি ঢেলে দেওয়া হয়।

নির্যাতনের ঘটনাটির ভিডিও ধারণ করেন রাশেদা বেগমের পরিবারের এক সদস্য। চার মিনিট আট সেকেন্ডের ভিডিওটি গত বৃহস্পতিবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেটি নজরে এলে বৃহস্পতিবার বিকেলে পুলিশ রাশেদা বেগম ও মেরাজুল হককে আটক করে। পরে আটক করা হয় অপর দুজনকে। পুলিশ বৃহস্পতিবার রাতে ওই নারীকে ঢাকা থেকে উদ্ধার করেছে।

নির্যাতিতা নারী বলেন, মেরাজ আমাকে আপা ডাকত। সে আমার অনেক ছোট। টাকা দেবে বলে আমাকে ফোনে ডেকে নিয়ে পরে আমার সাথে মেরাজের খারাপ সম্পর্ক আছে, বলে সারা দিন নির্যাতন করেছে। আমার কাছে ২০ হাজার টাকা ছিল, দুই কানের দুল ছিল সব নিয়ে নিয়েছে তারা। রাতে আমি ভয়ে আর লজ্জায় ঢাকার এক বোনের বাড়িতে চলে যায়।

পুলিশ জানায়ম আজ দুপুরে ওই নারীকে সরাইল থানায় আনা হয়। তিনি বাদী হয়ে ছয়জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি দণ্ডবিধির ৩২৬ ধারাসহ বিভিন্ন ধারায় মামলাটি নিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) আনিছুল রহমান বলেন, গ্রেপ্তার হওয়া চার আসামিকে বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য দুই আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।


আপনার মূল্যবান মতামত দিন: