হেলেনার বিরুদ্ধে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে আরেক মামলা

সময় ট্রিবিউন | ৩১ জুলাই ২০২১, ১৯:২৬

হেলেনা জাহাঙ্গীর-ফাইল ছবি

আওয়ামী লীগের উপ-কমিটি থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‍্যাব।

সরকারি অনুমোদন ও লাইসেন্স ছাড়াই 'জয়যাত্রা আইপিটিভি' পরিচালনা এবং অবৈধভাবে এর অফিস পরিচালনার জন্য মামলাটি দায়ের করা হয়েছে।

পল্লবী থানার থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক নাসির উদ্দিন জানান, গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের ৩৫, ৫৫ ও ৭৩ ধারায় র‌্যাব-৪ এর উপ-পরিদর্শক ইদ্রিস আলী মামলাটি দায়ের করেন।

এর আগে গতকাল গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা করা হয়েছে। এই মামলায় হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক ব্রিফিংয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানিয়েছিলেন, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, টেলিযোগাযোগ আইন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন, বিশেষ ক্ষমতা আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে পাঁচটি মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তিনি আরও জানিয়েছিলেন, হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‍্যাবের অভিযানে বিদেশি মদ পাওয়ার ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে, ওয়াকিটকি পাওয়ায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে, হরিণের চামড়া পাওয়ায় যায়। এ ছাড়া অভিযানে ক্যাঙ্গারুর চামড়া পাওয়া যায়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারাগুলো একত্রিত করে তার বিরুদ্ধে দায়ের করা হয়েছে।

হেলেনা জাহাঙ্গীর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বিভিন্ন অপপ্রচার, মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করার কারণে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করা হবে বলেও জানিয়েছিলেন র‍্যাব কর্মকর্তা খন্দকার আল মঈন।

গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালায় র‍্যাব। অভিযানের পর রাত সোয়া ১২টার তাকে আটক করা হয়। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার ও সম্মানহানির অভিযোগে তার বাসায় এ অভিযান চালানো হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ছিলেন হেলেনা জাহাঙ্গীর। তবে, গত রোববার উপকমিটির দেওয়া এক বিজ্ঞপ্তিতে সেই পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানানো হয়।


আপনার মূল্যবান মতামত দিন: