টিসিবির কার্ড তৈরিতে অনিয়মের ঘটনায় কাউন্সিলরকে শোকজ

চুয়াডাঙ্গা প্রতিনিধি | ২৫ জুন ২০২২, ০৩:০৬

ছবি: সময় ট্রিবিউন

চুয়াডাঙ্গায় পৌর কাউন্সিলর শেফালি খাতুনের বিরুদ্ধে টিসিবির ফ্যামিলি কার্ড তৈরিতে অনিয়মের অভিযোগ উঠেছে। একজন মৃত নারীসহ ৫০ জনের নামে দুটি করে কার্ড তৈরি করেছেন তিনি। এ ঘটনায় অভিযুক্তকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ।

অভিযোগ সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা পৌর এলাকার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর শেফালি খাতুন মুসলিমপাড়ার বাসিন্দা মৃত রবিছন নেছাসহ ৫০ জনের নামে দুটি করে কার্ড তৈরি করেছেন। এসব কার্ডের বিপরীতে সরকারিভাবে দুই ঈদের আগে দুই দফা পণ্য বিক্রি করা হয়েছে। প্রতিটি কার্ড শেফালি খাতুন নিজে তৈরি করেছেন এবং কার্ডগুলোতে তাঁর সিল ও সই আছে।

এ বিষয়ে চুয়াডাঙ্গা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম ভূঁইয়া বৃহস্পতিবার অভিযুক্ত ওয়ার্ড কাউন্সিলর শেফালি খাতুনকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। নোটিশের জবাব দিতে বলা হয়েছে তিন কার্যদিবসের মধ্যে।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, ‘ঈদুল আজহা উপলক্ষে চুয়াডাঙ্গা পৌর এলাকার সংরক্ষিত ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে টিসিবির পণ্য আপনার স্বাক্ষরিত ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিক্রি করা হচ্ছে। আপনার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন না করে ৪৯ জন ব্যক্তির নামে দুটি করে কার্ড এবং একজন মৃত ব্যক্তির নামে একাধিক কার্ড ইস্যু করে ক্ষমতার ব্যবহার করেছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। যেহেতু আপনার এ ধরনের কার্যকলাপ স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এর ৩২ (ঘ) ধারা অনুযায়ী অসদাচরণ বা ক্ষমতার অপব্যবহারের শামিল, সুতরাং ওই আইনে আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না, তা নোটিশ পাওয়ার তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হলো। এই চিঠি পৌর মেয়র কর্তৃক নির্দেশিত হয়ে জারি করা হলো।’

কাউন্সিলর শেফালি খাতুন তাঁর বিরুদ্ধে আনা অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেন, রবিছন নেছা বেঁচে থাকাকালেই তাঁর নামে কার্ড তৈরি করা হয়েছিল। রবিছনের পরিবারের সদস্যরা তাঁর পক্ষে পণ্য কিনেছেন। আর অসাবধানতাবশত কিছু লোকের নামে একাধিক কার্ড তৈরি হয়ে গেছে।



আপনার মূল্যবান মতামত দিন: