জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিংয়ে শেরপুর সরকারি মহিলা কলেজ

মো. রাজন মিয়া, শেরপুর | ৩১ জানুয়ারী ২০২৪, ০৭:১৮

জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিংয়ে শেরপুর সরকারি মহিলা কলেজ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিং ২০১৮-এর ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে অঞ্চলভিত্তিক ফলাফলে ৭৬টি কলেজ সেরা নির্বাচিত হয়েছে। এর মধ্যে  ময়মনসিংহ বিভাগে শেরপুর সরকারি মহিলা কলেজ ৭ম স্থানে রয়েছে।
 
২৯ জানুয়ারি ২০২৪ (সোমবার) জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট হলে কলেজ র‌্যাংকিং পুরস্কার প্রদান করা হয়।  
 
এ সময় পুরস্কার গ্রহণ করেন শেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর. ফাওজিয়া আমিন দীনা। শেরপুর সরকারি মহিলা কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন।
 
 
ওই সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.মো. মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ ও ট্রেজারার প্রফেসর আব্দুস সালাম হাওলাদার উপস্থিত ছিলেন।
 
জানাযায়, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৮৮১টি স্নাতক পাঠদানকারী কলেজের ২০১৮ সালের কলেজ র‌্যাংকিংয়ের জন্য অনলাইনে তথ্য প্রেরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সারা দেশ থেকে ২৯১টি কলেজ আবেদন করে। আবেদন যাচাই-বাছাই করে ১২৫টি কলেজ প্রাথমিকভাবে নির্বাচিত হয়। পরে কেপিআইয়ের ভিত্তিতে জাতীয় পর্যায়ে ৮টি এবং ঢাকা অঞ্চলে ১০টি, চট্টগ্রামে ১০টি, রাজশাহীতে ১০টি, খুলনায় ১০টি, বরিশালে ৪টি, সিলেটে ৬টি, রংপুরে ১০টি, ময়মনসিংহে ৮টিসহ মোট ৭৬টি কলেজ চূড়ান্তভাবে নির্বাচিত হয়।

আপনার মূল্যবান মতামত দিন: