মোংলায় জরায়ু মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি  | ২১ জানুয়ারী ২০২৪, ২১:৩৩

মোংলায় জরায়ু মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন
মোংলায় জরায়ু মুখ ক্যান্সার ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন করেছেন বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের সাংসদ বেগম হাবিবুন নাহার এমপি।
 
রোববার (২১ জানুয়ারি) সকাল ১০টায় মোংলা উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অডিটোরিয়ামে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে হাসপাতালে আসা সকল রোগী এবং তাদের স্বজনদের নিয়ে প্রধান অতিথি হিসেবে এই সচেতনতামূলক সভার উদ্বোধন করেন তিনি।
 
অনুষ্ঠানে এমপি হাবিবুন নাহার বলেন, সচেতনতা সৃষ্টির মাধ্যমে প্রাথমিক অবস্থায় স্তন ও জরায়ু মুখের সমস্যা চিহ্নিত করা গেলে প্রতিরোধ সম্ভব। দেশে প্রতি বছর হাজার হাজার নারী এ দু'টি ক্যান্সারে মারা যাচ্ছেন। দেশের বিভিন্ন জেলা উপজেলায় সচেতনতা সৃষ্টি করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।
 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন'র সভাপতিত্বে ও ডা. আফসানা নাঈমা হাসান'র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।
 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন জানান, আগামী বুধবার (২৫ জানুয়ারি) পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত হাসপাতালের বহিঃবিভাগে ৩০-৬০ বছর বয়সী মহিলাদের জরায়ুমুখের ক্যান্সার স্ক্রীনিং পরীক্ষা ভায়া টেস্ট বিনামূল্যে করা যাবে। সবাইকে জাতীয় পরিচয় পত্রসহ এই সেবা নেবার জন্য বিশেষভাবে অনুরোধ জানান এ কর্মকর্তা।
 
এসময় আরো উপস্থিত ছিলেন ডা. নূরজাহান নিশাত ও ডা. সিরাজুম মুনিরা মিতুসহ আরো অনেকে।


আপনার মূল্যবান মতামত দিন: