মোংলায় ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি | ১৪ জানুয়ারী ২০২৪, ১৭:০৬

মোংলায় ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল

রাষ্ট্র ও সংবিধান বিরোধী "নারী নেতৃত্ব হারাম" বলে জামাত ইসলামের সাথে সুর মিলিয়ে বক্তব্য দেওয়ায় মোংলার সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম ইজারাদারের কঠোর শাস্তির দাবীতে বিক্ষোভ প্রদর্শনসহ মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছে হাজারো নারী। 

 
রোববার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় মোংলার দিগরাজ বাজার এলাকায় ২নং বুড়িরডাঙ্গা ইউনিয়ন নারী সমাজের ব্যানারে এ কর্মসূচি পালন করেন। মানববন্ধনে ইউনিয়ন থেকে আসা হাজারো নারী এ কর্মসূচিতে অংশ নেন। 
 
মানববন্ধনে নারীনেত্রীরা বলেন,  এ দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, রয়েছে নারী সংসদ সদস্যও। সরকারি সামরিক-বেসামরিক বাহিনীসহ দেশের নানা প্রতিষ্ঠানের বিভিন্ন পদেও রয়েছেন নারীরা। বর্তমান সরকার সর্বক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দিয়ে অধিকার সংরক্ষণ ও প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। সেখানে ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারদার রাষ্ট্র ও সংবিধানবিরোধী বক্তব্য দিয়ে দেশের পুরো নারী সমাজকে অপমান ও অসম্মান করেছেন। তাই রাষ্ট্রের সংবিধান লঙ্ঘন করায় ইকরাম ইজারদারকে ইউপি চেয়ারম্যান পদ থেকে অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেপ্তারের দাবি জানান তাঁরা। তাঁকে অপসারণ ও গ্রেপ্তার না করা পর্যন্ত এ আন্দোলন-কর্মসূচি অব্যাহত থাকবে বলে হুঁশিয়ারি দেন নারী নেত্রীরা। 
 
এ সময় বক্তব্য দেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদিকা স্থুতি সরকারসহ সংখ্যালঘু নারী নেত্রীরা।
 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী ইদ্রিস আলী ইজারদারের ঈগল প্রতীকের নির্বাচনি পথসভায় তাঁরই (প্রার্থীর) ভাইপো সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার বলেন, 'নারী নেতৃত্ব হারাম, আমরা গজবের মধ্যে নিমজ্জিত রয়েছি। নারীরা সমাজনীতি আর রাজনীতির কী বুঝেন?' তাঁর এ বক্তব্য বিতর্কের জন্ম দিলে ফুঁসে উঠেন মোংলার সর্বস্তরের নারী সমাজ। তারই প্রতিবাদে ও বিচার দাবিতে আজ এ বিক্ষোভ ও মানববন্ধন করে স্থানীয় নারীরা।

আপনার মূল্যবান মতামত দিন: