গ্রামে গ্রামে গানে গানে ভোট চাচ্ছেন কন্ঠশিল্পী ডলি সায়ন্তনী

বেড়া-সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি | ১ জানুয়ারী ২০২৪, ১৯:৪১

গ্রামে গ্রামে গানে গানে ভোট চাচ্ছেন কন্ঠশিল্পী ডলি সায়ন্তনী

বিনোদন জগৎ কিম্বা খেলার মাছ অথবা কন্ঠশিল্পী থেকে সংসদ সদস্য এমন কিছু নয়। আগেরমত এবারো দ্বাদশ নির্বাচরে সংসদ সদস্য প্রার্থী হয়েছেন এক ঝাক তারকা।ঠিক তেমনি একজনের দেখা মিলেছে ৬৯, পাবনা-২ আসনে।

অতিসাধারণ পোষাকে গ্রামের বধু বেশে গানের ম ছেড়ে নির্বাচনি প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বিশ্বনন্দিত কন্ঠশিল্পী ডলি সায়ন্তনী। শীতের কুয়াশাচ্ছন্ন ভোরে কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের বাড়িতে হাজির চিরপরিচিত বিশ্বনন্দিত এই কন্ঠশিল্পী। অনেকেই বলছেন দেশের বিভিন্ন জায়গায় টিকিট কেটেও দেখা যায়নি বিশ্বনন্দিত এই কন্ঠশিল্পীকে।কিন্তু নিজ এলাকার মেয়ে কে কাছে পেয়ে খুব খুশি এলাকার মানুষ।গ্রামে গ্রামে গানে গানে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন তিনি।ভোট প্রার্থনা করতে এসছেন এই বিশ্বনন্দিত কন্ঠশিল্পী শুনে যে গ্রামে যাচ্ছেন সেই গ্রামের নারী পুরুষ হাজির ডলিকে একনজর দেখতে। এলাকাবাসীর অনুরোধে তিনি গানও গাইলেন।

রঙ চটা জিনসের প্যান্ট পরা, কোন-বা পথে নিতাইগঞ্জ যাই এমন সব গান টেলিভিশনে তাঁকে গান গাইতে দেখলেও সামনে থেকে এই প্রথম। তাঁদের অনুরোধেই গাইছেন। ফলে উৎসাহও ব্যাপক। এভাবে প্রতিদিন নিজের দল ও প্রতীকের প্রচার-প্রচারণা চালাচ্ছেন ৬৯ পাবনা-২ (সুজানগর-বেড়া আংশিক ও আমিনপুর) আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর মনোণীত প্রার্থী ডলি সায়ন্তনী। গ্রামেগঞ্জে গান গেয়ে গেয়ে ভোটের প্রচার-প্রচারণা করছেন। অনেকে তাকে কাছ থেকে একনজর দেখার জন্য ভিড় করছেন। সর্বোপরী পাবনার সুজানগর ও আমিনপুরে ভোটের মাঠ জমিয়ে রেখেছেন ডলি সায়ন্তনী।

তিনি ছাড়াও এ আসনে রয়েছে ৭ জন প্রার্থী। ধারণা করা হচ্ছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগ নেতা ও ওই আসনের সাবেক এমপি আহম্মেদ ফিরোজ করিরের নৌকা প্রতিকের সাথে বিএনএম এর মনোণীত প্রার্থী ডলি সায়ন্তনীকে নোঙ্গর মার্কা প্রতিক নিয়ে লড়তে হবে।আর নির্বাচণীয় এলাকার ভোটারেরা মনে করছেন নৌকা আর নোঙ্গর মার্কার প্রতিদ্বন্দ্বিতা হবে।

সোমবার (১ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, ভোর থেকেই বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় কাটছে সংসদ সদস্য প্রার্থী বিশ্বনন্দিত কন্ঠশিল্পী ডলি সায়ন্তনীর। সকাল থেকে সুজানগর উপজেলার চিনাখরা, দুলাই,আমিনপুর সহ বিভিন্ন এলাকায় ও বেড়া উপজেলার পুরানভারেঙ্গা বাধেরহাট,রূপপুর,চড় কল্যানপুর গ্রামের বিভিন্ন বাড়ি, কারখানা বাজারে দলীয় প্রতীক নোঙর মার্কায় ভোট চান তিনি। অনেকের হাত ধরে ভোট চান।

ডলি সায়ন্তনী বলেন,আমি মানুষের ভালবাসায় মুগ্ধ। চাওয়ার চেয়ে বেশী ভালোবাসা দিচ্ছেন নির্বাচণীয় এলাকার মানষ। এলাকার মানুষ আমাকে গ্রহণ করেছে।সুষ্ঠু ভোট হলে বিপুল ভোটে বিজয়ী হবো বলে আশা করছি। এ ছাড়া নির্বাচিত হলে নগরবাড়ী-আরিচা সেতু তৈরিসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।তার দাবী হতদরিদ্র মানুষ ভোট দেওয়ার সুযোগ পেলে ৯০% ভোট তাকেই দেবেন।তিনি নির্বাচিত হলে চড় এলাকার মানুষের ভাগ্যর পরিবর্তন হবে। চড় এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে।কর্মসংস্থান হবে মহিলাদের।

নির্বাচনীয় প্রচারণায় কোনো বাধার সম্মুখীন হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন,প্রথমদিকে কিছুটা বাধার সম্মখীন হয়েছিলেন। এখন প্রসাশনের সহযোগীতায় সেটা নিরশন হয়েছে।আমার কিছু পোষ্টা ছিড়ে ফেলা হয়েছিল,এখন আর ছিড়ছে না। তার দাবী সঠিক ভাবে জনগণ ভোট দিতে পারলে তিনি নির্বাচিত হবেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: