ময়মনসিংহে বাংলা নাটক পোড়ো বাড়ী মঞ্চায়ন অনুষ্ঠানে জেলা প্রশাসক

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি  | ১০ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৮

ময়মনসিংহে বাংলা নাটক পোড়ো বাড়ী মঞ্চায়ন অনুষ্ঠানে জেলা প্রশাসক
শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি রেপার্টির নাট্য দল প্রযোজনা  চিরায়ত বাংলা নাটক পোড়ো বাড়ী মঞ্চায়ন হয়। ময়মনসিংহ শিল্পকলা একাডেমি মিলনায়তন, ভাবনা ও পরিকল্পনা লিয়াকত আলী লাকী রচনায়, আলী মনসুর এর পুণ্য বিন্যাস ও নির্দেশনা শাহাদাত হোসেন হীলু, সহকারী নির্দেশক মোঃ কামরুজ্জামান চান্দু প্রযোজনা ও মঞ্চায়ন নির্বাহী আলী আহমেদ মুকুল সমম্বয়কারী আরজু পারভেজ আয়োজনে অনুষ্ঠিত হয়। 
 
বাংলাদেশ শিল্পকলা একাডেমি ব্যবস্থাপনায় জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় জেলা প্রশাসন ময়মনসিংহ। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী উপস্থিত থেকে নাটকটি দেখেন।
 
শাহাদাত হোসেন খান হীলু বলেন, সারা বাংলাদেশের শিল্পকলায় একাডেমির আয়োজনে চিরায়ত বাংলা নাটক ৬৪ জেলা নাটকটি হচ্ছে আজ থেকে ২০০ বছর আগে নাটকগুলো হয়েছিল। যে নাটকের নামগুলো আমরা জানি না সেই নাটকগুলি আবার দশকের সামনে তুলে আনার জন্য শিল্পকলা একাডেমী সে প্রচেষ্টা নেয়া হচ্ছে। পোড়ো বাড়ী নাটক টি প্রথম মঞ্চায়ন হয় ১৯৪৩ সনে কলকাতায় রঙ্গমঞ্চে পরবর্তীতে পূর্ব পাকিস্তানের ১৯৫৩ সনে ঢাকাই বোটানি আয় সিনেমা হলে পোড়ো বাড়ী নাটকটি মঞ্চায়ন হয়।
 
জেলা প্রশাসক বলেন, শিল্পকলা মাধ্যমে যাদের নাট্য সংগঠন আছে শিল্পকলার মঞ্চে কাজ করে তারাই প্রত্যেকে নাটক মঞ্চায়ন করবে।যাতে করে তাদের চর্চা চালিয়ে যায় পোড়ো বাড়ী নাটক যারা অভিনয় করেছে তারা প্রত্যেকেই সুন্দর অভিনয় করেছে। তাদের প্রতি অন্তরের অন্তস্থল থেকে অভিনন্দন জানাচ্ছি। অভিনয় অব্যহত রাখবে আগামীতে আরো ভালো ভালো নাটক মঞ্চায়ন করে উপহার দিবে শিল্পকলা।

আপনার মূল্যবান মতামত দিন: