ময়মনসিংহে দাপুনিয়ায় মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

ময়মনসিংহ প্রতিনিধি | ১০ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৪

ময়মনসিংহে দাপুনিয়ায় মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা
ময়মনসিংহের সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাটি দাপুনিয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দেড় শতাধিক শতাধিক  চারা মেহগনি গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে ময়মনসিংহ আদালতে ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেছে। মামলাটি তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেছে।মোকদ্দমা নং১৪৯৯/২০২৩ ইং। ভাটি দাপুনিয়া এলাকায় গত শুক্রবার গভীর রাতে ওই গ্রামের বাগানের ১৫০ টি মেহগনি গাছ, আকাশ মনি গাছসহ নানা রকম ফলজ বৃক্ষকেটে ফেলেছে।
 
রবিবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায়, সদরের উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাটি দাপুনিয়া গ্রামের মোঃ শহিদুল ইসলামের সাড়ে ৪৫ শতাংশ জমি বিক্রি মোঃ মাহবুবুর রহমান দুলালের কাছে। তিনি তার জমিতে সঙ্গে নানা রকম ফলজ বৃক্ষ রোপনের করেন।শহিদুল ইসলামের নামে পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে ১৫০ টি  মেহগনি গাছ,আকাশ মনি ও ফলজ বৃক্ষরোপন করেন মাহবুবুর রহমান দুলাল।
তিনি গত শুক্রবার রাতে বাগানের ১৫০ টি মেহগনি গাছ, ফলজ বৃক্ষ রোপন গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। 
আরও জানা যায় যে,ভাটি দাপুনিয়া মসজিদে সামনে জমিতে গাছ গুলো ভেঙ্গে ফেলে। নালিশী ভূমির তপছিল: খতিয়ান নং বি আর এস- ৪০৩৭,দাগ নং- সাবেক ৩৯০৯,হাল- ৮১৩১,জমির পরিমান ১.০৪,সাড়ে ৪৫ শতাংশ জমি।
 
চা দোকানদার ফজলুল হক বলেন,শহিদুল ইসলামের পৈত্রিক সূত্রে পাওয়া জমি। ঐখানে কিছু সন্ত্রাসী আছে তারা গাছ গুলো রাতের আঁধারে ভেঙ্গে ফেলেছে। সঠিক বিচার দাবি করছি।
 
শহিদুল ইসলাম বলেন, আমি জমি বিক্রি করেছি মাহবুবুর রহমান দুলাল এর কাছে। রাতের আধারে কে বা কাঁহারা রোপন কৃত গাছ ভেঙ্গে ফেলে।সঠিক বিচার দাবি করছি। 
 
মাহবুবুর রহমান দুলাল বলেন, আমি সঠিক কাগজ পাতি ও দখল দেখে শহিদুল ইসলামের কাছ থেকে জমিটি ক্রয় করেছি।একটি চক্র জমিতে মেহগনি ও আকাশ মনি গাছসহ ফলজ বৃক্ষ রোপন করি।রাতের আদারে গাছ গুলো ভেঙ্গে ফেলেছে। আমি সঠিক বিচার দাবি করছি।
উল্লেখ্য যে,গাছ ভাঙ্গার আগে,জমিতে সাইনবোর্ড ছিল,সাইনবোর্ড রাতের আদারে রুবেলগংরা সাইনবোর্ড টি ভেঙ্গে ফেলে।এজন্য রুবেলসহ ৪ জনের নামে আদালতে মোকদ্দমা দায়ের করেন।
 

আপনার মূল্যবান মতামত দিন: