৪৮ বছরে মোংলা পোর্ট পৌরসভা

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি  | ৪ ডিসেম্বর ২০২৩, ১৩:০৯

৪৮ বছরে মোংলা পোর্ট পৌরসভা

নানা আয়োজনের মধ্যে দিয়ে ঐতিহ্যবাহী মোংলা পোর্ট পৌরসভার ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১১টায় পৌর কর্তৃপক্ষের আয়োজনে র‍্যালী, কেককাঁটা, আলোচনা সভার আয়োজন করা হয়। পৌর চত্বর থেকে বের হওয়া শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

 
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান'র সভাপতিত্বে আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। 
 
এ সময় উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, আ'লীগ নেতৃবৃন্দ এবং স্থানীয় পৌরবাসীসহ বিশিষ্টজনেরা এসময় উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১ ডিসেম্বর তৃতীয় শ্রেনীর মানুষদের সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করে মোংলা পৌরসভা। কালের পরিক্রমায় তৃতীয় শ্রেণীর পৌরসভাটি ধাপে ধাপে উন্নীত হয়ে এখন প্রথম শ্রেণীর পৌরসভার মর্যাদা লাভ করেছে।
 
বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান'র প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞের কারনে উন্নত বিশ্বের নাগরিক সেবার আদলে গড়ে তোলা হয়েছে পৌরসভার সবগুলো দপ্তরের কার্যক্রম। শহরের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন ও তথ্য যোগাযোগের উন্নত সাউন্ড সিষ্টেম সহ অন্যান্য কার্যক্রমের কারনে পৌরসভার নাগরিক সেবায় পেয়েছে ভিন্ন মাত্রা। আগামীদিনে পৌরসভাকে একটি অন্যতম পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।
 
পৌরসভার সকল স্থাপনাকে হোল্ডিং সুবিধার আওতায় এনে পৌর কর্তৃপক্ষ নিজস্ব অর্থায়নে বেশ কিছু উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করেছে এবং আরো কিছু প্রকল্পের কাজ চলমান রয়েছে। ১৯৭৫-১৯৮৮ সাল পর্যন্ত পৌরসভার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন মরহুম এম এ বাতেন।
 
১৯৮৮ -২০০৩ সালের এপ্রিল পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন মরহুম শেখ আব্দুল হাই এবং ২০০৩-২০০৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন জনপ্রিয় স্থানীয় আওয়ামী নেতা আলহাজ্ব শেখ আব্দুস সালাম। 

আপনার মূল্যবান মতামত দিন: