পাবনায় জহুরা ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থ মানুষের মাঝে লেপ বিতরণ

স্টাফ রিপোর্টার, পাবনা | ২ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৬

পাবনায় জহুরা ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থ মানুষের মাঝে লেপ বিতরণ

পাবনার আটঘরিয়ায় জহুরা ফাউন্ডেশনের উদ্যোগে ৭৫ জন শীতার্ত, অসহায়, দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে লেপ বিতরণ করা হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) দুপুরে আটঘরিয়া উপজেলার জুমাইখিরি গ্রামে ফাউন্ডেশনের নিজস্ব কার্যালয় জহুরা ভিলা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে এগুলো বিতরণ করা হয়।

জহুরা ফাউন্ডেশন ওএবং জেজিএমসিএইচ জহুরা বেগম হাফেজিয়া মাদরাসা ও মসজিদ কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা প্রকৌশলী ওয়াজেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, প্রতিষ্ঠানের আজীবন সদস্য আতাউর রহমান রেজা।

সুজানগর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সহকারী অধ্যাপক ও জহুরা ফাউন্ডেশনের সভাপতি ডা. রেজাউল হাসান, প্রতিষ্ঠাতা সদস্য শায়লা সুলতানা, সমাজ সেবক আজিজুল হক বিশ্বাস, সহকারী অধ্যাপক বাবুল করিম প্রমুখ। এ

আয়োজকরা জানান, জুমাইখিরি, গোবিন্দপুর, গঙ্গারামপুর, চৌবাড়িয়া, হিদাসখোল, মহেশপুর ও ডেঙ্গারগ্রামের ৭৫ জন শীতার্ত দুস্থ নারী পুরুষের মাঝে শীতবস্ত্র হিসেবে লেপ বিতরণ করা হয়।

জহুরা ফাউন্ডেশনের সভাপতি ডা. রেজাউল হাসান জানান, ২০২০ সালে জহুরা ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমুলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো, শীতবস্ত্র বিতরণ, বিধবা, স্বামী পরিত্যাক্তা ও দুস্থদের আর্থিক সহায়তা, অসহায়দের চিকিৎসা সহায়তা, প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, দরিদ্র ছেলেমেয়েদের বিবাহে আর্থিক সহায়তা, ছানিপড়া রোগীদের বিনামূল্যে অপারেশন, ইফতার সামগ্রী বিতরণ, দূর্যোগকালীন সহায়তা, ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, বস্ত্র বিতরণ, কোরবানী গোস্ত বিতরণ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য শায়লা সুলতানা বলেন, ‘এই কাজের মাধ্যমে আমরা খুবই তৃপ্তি পাই। এটা একটা মানসিক প্রশান্তি অনুভব করি। আমাদের গ্রামের দুস্থ মানুষের পাশে থাকতে পেরে খুশি। আগামীতেও আমরা তাদের পাশে থাকতে চাই।’


আপনার মূল্যবান মতামত দিন: