পশুর নদে ডুবে যাওয়া লাইটার উদ্ধার ও কয়লা অপসারন শুরু 

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০২৩, ১৪:২০

পশুর নদে ডুবে যাওয়া লাইটার উদ্ধার ও কয়লা অপসারন শুরু 
মোংলা পশুর নদীতে শুক্রবার ৮০০ মেট্রিকটন কয়লা নিয়ে ডুবে যাওয়া এমভি প্রিন্স অব ঘষিয়াখালী ১ নামক লাইটার উদ্ধারে কার্যক্রম শুরু করেছে মালিক পক্ষ।
 
শনিবার (১৮ নভেম্বর) সকালে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। ডুবে যাওয়া নৌযানের মালিক মোঃ বশির আহম্মেদ জানিয়েছেন, নৌযান ডুবির মাত্র ১৬ ঘন্টা পর আমরা উদ্ধার কার্যক্রম শুরু করেছি। প্রথমে নৌযানে থাকা কয়লা অপসারন করতে হবে। এর পর লাইটার উত্তোলন করা হবে। তাই কয়লা অপসারনের জন্য "ফারহা" নামক একটি ট্রাকবোট ও অপসারন করা কয়লা রাখার জন্য "মা বুশরা" নামক অন্য একটি নৌযান ঘটনাস্থনে আনা হয়েছে। প্রস্তুতিমুলক কার্যক্রম শেষে দ্রুত সময়ের মধ্যে শুরু হবে কয়লা অপসারন কাজ। নৌযান মালিক পক্ষের দাবি ৪/৫ দিনের মধ্যে কয়লা অপসারনসহ এমভি প্রিন্স অব ঘষিয়াখালী -১ নামক জাহাজটি উত্তোলন করা সম্বভ হবে।
 
মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে ৮০০ মেট্রিকটণ কয়লা বোঝাই করে যশোরের নোয়াপাড়া যাওয়ার সময় গতকাল (১৭ নভেম্বর) দুপুরে পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় তলাপেটে  ডুবে যায় এমভি প্রিন্স অব ঘষিয়াখালী-১ নৌযান। ওই লাইটার ডুবির ঘটনায় বন্দর চ্যানেলে জাহাজ স্বাভাবিক রয়েছে।

আপনার মূল্যবান মতামত দিন: