ফুলবাড়িয়ায় ভেজাল লাল চিনিসহ সরঞ্জাম জব্দ ও জরিমানা

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি | ৩ নভেম্বর ২০২৩, ২০:৪৫

ফুলবাড়িয়ায় ভেজাল লালচিনিসহ সরঞ্জাম জব্দ ও জরিমানা
ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ভেজাল লাল চিনি ২৮ বস্তা জব্দ, চিনি বানানোর মেশিন এবং ওজন পরিমাপের মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।
 
এ সময় চিনির দোকানদার মো. আব্দুল খালেক কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলার পলাশতলী জলপাইতলায় এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্যাট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিম।
 
আদালত সূত্রে জানা যায়, ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের পলাশতলী জলপাইতলা নামকস্থানে দীর্ঘদিন যাবত মজিদ ব্যাপারী স্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপকরণ দিয়ে ভেজাল লাল চিনি তৈরি আসছে এমন অভিযোগ আসে। গভীর রাতে কার্যক্রম শুরু করে সকালে শেষ হয়। বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্যাট মোহাম্মদ নাহিদুল করিম অভিযান পরিচালনা করতে গেলে মজিদ সহ তার সহযোগিরা পালিয়ে যায়। আদালত চিনি বানানোর মেশিন, ২৮ বস্তা চিনি জব্দ এবং নির্ভেজাল ৩৬ বস্তা লাল চিনির মধ্যে ৬ বস্তা পচা চিনি বিনষ্ট করে অবশিষ্ট ৩০ বস্তা চিনি নিলামে বিক্রয় করা হয়। যার মূল্য ১,৮৩, ৪৮০ টাকা। চিনির দোকানদার মো. আব্দুল খালেক কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
 
স্থানীয়রা জানান, প্রশাসনের গাড়ি আসছে এমন সংবাদ পেয়ে মজিদ ও সহযোগীরা পালিয়ে গেছে। তবে এ জাতীয় অভিযানকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা। এ ছাড়াও ভেজাল লাল চিনির কারিগর মজিদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন তারা।
 
ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্যাট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিম জানান, মূল আসামী মজিদ ব্যাপারীর বিরুদ্ধে নিয়মিত মামলা করা হচ্ছে।

আপনার মূল্যবান মতামত দিন: