সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় রাণীশংকৈলে প্রতিবাদ সমাবেশ 

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি | ৩১ অক্টোবর ২০২৩, ১৭:২৮

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় রাণীশংকৈলে প্রতিবাদ সমাবেশ 
রাজধানীতে পেশাগত দায়িত্ব পালনকালে
সহিংসতার তথ্য ও ছবি সংগ্রহ করতে গিয়ে বিএনপি কর্মীদের হামলায় কয়েকজন গণমাধ্যমকর্মী আহত হয়েছে। এসময় তাদের পিটিয়ে রক্তাক্ত করা হয়। আহত পাঁচ সাংবাদিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় ভাঙচুর করা হয়েছে ক্যামেরা, ছিনিয়ে নেওয়া হয়েছে মোবাইল ফোন।
 
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবলিম্বে হামলাকারীদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কর্মরত সাংবাদিকরা।
 
মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে রাণীশংকৈল প্রেসক্লাবের আয়োজনে প্রতিবাদ সমাবেশে এই দাবি জানানো হয়।
 
রাণীশংকৈল প্রেসক্লাবসহ অন্যান্য সাংবাদিক সংগঠনের সদস্য এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা এ আন্দোলনে অংশ নিয়েছেন।
 
সেখানে বক্তারা বলেন, ২৮ অক্টোবর রাজধানীতে রাজনৈতিক সমাবেশ চলাকালে সাংবাদিকদের ওপর যে হামলা, নির্যাতন ও হয়রানি করা হয়েছে তা সাংবাদিকতা পেশার জন্য বড় ধরনের হুমকি ও উদ্বেগজনক।
 
সাংবাদিকরা জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দেশের উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি সমাজের অসঙ্গতির চিত্র তুলে ধরে।
 
বিএনপি-জামায়াতের নৈরাজ্যের খবর প্রকাশ করার সময় তারা সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেন এবং হামলা চালায়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে অপরাধীদের আইনের আওতায় আনার জন্য সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা।
 
আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের মুখোমুখি করার দাবি জানানোর পাশাপাশি এটি করা না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা।
 
তারা আরও বলেন, গত কয়েকদিন ধরে রাজধানী ঢাকা সহ সারা দেশে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলা, মারপিট ও নির্যাতন ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচার ও আহতদের সরকারী ভাবে চিকিৎসার ব্যবস্থা করতে হবে।এরুপ ঘটনার পুনরাবৃত্তি হলে সারা দেশে আন্দোলন গড়ে তুলবে সাংবাদিক সমাজ।
 
সংবাদকর্মী রফিক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রতিবাদ সমাবেশে আসা সাংবাদিকরা 
 
রাণীশংকৈল উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
 
সমাবেশে সভাপতিত্ব করেন রাণীশংকৈল  প্রেসক্লাবের সভাপতি মোবারক আলী  এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মো. বিপ্লব 
 
প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদ-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকাশসহ অন্যান্য সদস্যরা, বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্য ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা আন্দোলনে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন।
 

আপনার মূল্যবান মতামত দিন: