নিয়মিত মশক নিধনের পাশাপাশি লিফলেট বিতরণ, মাইকিং কার্যক্রম চলমান : মসিক মেয়র টিটু 

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ | ২৫ অক্টোবর ২০২৩, ১৮:০৭

নিয়মিত মশক নিধনের পাশাপাশি লিফলেট বিতরণ, মাইকিং কার্যক্রম চলমান : মসিক মেয়র টিটু 
ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার তথ্যগুলো অধিকাংশ মানুষই জানি কিন্তু অনেকেই মানি না। ডেঙ্গু প্রতিরোধ ব্যবস্থাকে টেকসই করতে এই তথ্যগুলো শুধু জানলেই চলবে না, সবাইকে তা মেনে বাস্তবায়ন করতে হবে।
 
বুধবার (২৫ অক্টোবর) সকালে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ  সিটি কর্পোরেশন  ও ময়মনসিংহ জেলা তথ্য অফিস এর যৌথ উদ্যোগে এবং ইউনিসফের সহযোগিতায় ডেঙ্গু প্রতিরোধে জনসম্পৃক্ততা বিষয়ক পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মেয়র। 
 
মেয়র আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে জনসম্পৃক্ততা এবং জনসচেতনতা বৃদ্ধিকে সর্বোচ্চ গুরুত্ব দেয় ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এ লক্ষ্যে স্কুল ভিত্তিক ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে, যাতে পরবর্তী প্রজন্ম সচেতন হয়ে ওঠে এবং স্কুলের শিক্ষার্থীদের মাধ্যমে সচেতনতার বার্তা পরিবারের মাঝে ছড়িয়ে যায়। এছাড়া নিয়মিত মশক নিধন কার্যক্রমের পাশাপাশি লিফলেট বিতরণ, মাইকিং ইত্যাদি কার্যক্রম চলমান রয়েছে। 
 
মেয়র জানান, মসিকের কার্যক্রমে ময়মনসিংহ সিটিতে স্থানীয়ভাবে এডিস মশার কামড়ে ডেঙ্গু হওয়ার পরিমান ছিল প্রায় শূন্যের কোঠায়। তিনি বলেন,  এ প্রাপ্তিতে আত্মতৃপ্ত হওয়ার সুযোগ নেই। জনসম্পৃক্ততা ‍ও জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে এ কার্যক্রমকে আরও শক্তিশালী করা হবে।
 
মেয়র তার বক্তব্যে নগরকে পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রেও সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আমরা চাই আমাদের শহর উন্নত দেশের মত পরিচ্ছন্ন হোক। এজন্য আমাদের মানসিকতাকেও উন্নত করতে হবে। যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলার অভ্যাস থেকে বেরিয়ে আসতে হবে। তবেই শহর আরও সুন্দর হয়ে উঠবে।
 
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় জেলা তথ্য অফিসের পরিচালক শেখ মোঃ শাহিদুল ইসলাম, ইউনিসেফ ময়মনসিংহের চিফ ফিল্ড অফিসার মোঃ ওমর ফারুক, জেলা শিক্ষা কর্মকর্তা মোহছিনা খাতুন, ময়মনসিংহ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রেদাউর রহমান খান, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, ইউনিসেফের সোশ্যাল এন্ড বিহেভিয়ার চেঞ্জ বিষয়ক কর্মকর্তা মো: আমান উল্লাহ, সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগ  ও শাখা প্রধানগণ, ইসলামিক ফাউন্ডেশন, বিভিন্ন এনজিও ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

আপনার মূল্যবান মতামত দিন: