মনোনয়ন দাখিল করেন ডাসার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক খাইরুল ইসলাম মহসিন

রাকিব হাসান, মাদারীপুর | ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৪

সংগৃহীত

মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কমকর্তা ড. রহিমা খাতুনের কাছে এই মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

এতে চেয়ারম্যান পদে একজন ও ৫টি উপজেলার সাধারণ সদস্য পদে ১৬ ও সংরক্ষিত নারী আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে সাধারণ সদস্য পদে সদর উপজেলায় ৩ জন, রাজৈরে ৪, শিবচরে ১, কালকিনিতে ৪ ও ডাসার উপজেলায় প্রার্থী হিসেবে ৪ জন প্রয়োজনীয় কাগজপত্র দেন। অপরদিকে সংরক্ষিত নারী আসনে সদর, কালকিনি ও ডাসার উপজেলার প্রার্থী হিসেবে ৬ এবং শিবচর ও রাজৈর উপজেলার প্রার্থী হিসেবে দুইজন প্রার্থী মনোনয়নপত্র রির্টানিং কর্মকর্তার কাছে জমা দেন।

তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর। আর বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। এছাড়া আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। এদিকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর হবে প্রতীক বরাদ্দ। আর ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবার কথা জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। এই নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যরা ভোট দিবেন তাদের পছন্দের প্রার্থীকে।


আপনার মূল্যবান মতামত দিন: