পটুয়াখালীতে বর্নাঢ্য আয়োজনে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

রাকিবুল ইসলাম তনু, পটুয়াখালী :  | ২১ জুলাই ২০২২, ০১:৪৫

সংগৃহীত

"প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ" প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে বর্নাঢ্য আয়োজনে উদ্বোধন করা হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২২।

জেলা প্রশাসন ও উপকূলীয় বনবিভাগের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন।

বৃক্ষমেলা উপলক্ষে ৯ টায় একটি বর্নাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে স্বাধীনতা চত্তরে মেলা প্রাঙ্গনে শেষ হয়। সেখানে ফিতা কেটে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি। 

পরে অতিরিক্ত জেলা প্রশসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাইনুল ইসলাম,জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আবদুল মান্নান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন। 

মেলায় অর্ধ শতাধিক স্টলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দেশ বিদেশি গাছের বাহারী চারা নিয়ে উপস্থিত হয়েছেন নার্সারী মালিকগন। প্রতিদিন সন্ধ্যায় মেলায় মঞ্চে থাকছে স্থানীয় বিভিন্ন সাংস্কৃতি সংগঠনের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামী ২৬ জুলাই মেলা শেষ হবার কথা রয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: