ফরিদপুরে ভোটার তালিকায় মৃত ও দ্বৈত ভোটার : পুনরায় নির্বাচনের তফসিল ঘোষনার দাবি

ফরিদপুর ব্যুরো | ১৯ জুলাই ২০২২, ২২:০২

সংগৃহীত

ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনের ভোটার তালিকায় মৃত ও দ্বৈত ভোটারসহ একাধিক ত্রুটি রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার বিকেলে এ ব্যাপারে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন প্রার্থী মোসাঃ কাকুলী বেগম।

অভিযোগ সুত্রে জানা যায়, ফরিদপুরের নগরকান্দা উপজেলার চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনের ভোট গ্রহন ২৩ জুলাই নির্ধারন করে তফসীল ঘোষনা করা হয়। তবে নির্বাচনের চুড়ান্ত ভোটার তালিকায় ব্যাপক ত্রুটি থাকায় এলাকার অভিভাবকদের মধ্যে উত্তেজনা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। লিখিত অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে - ভোটার তালিকায় দ্বৈত ভোটার আছে ২৮ জন, মৃত ব্যক্তি ভোটার হয়েছেন ৩ জন, শতাধিক প্রবাসী ব্যক্তি ভোটার হয়েছেন। এ ছাড়া, কিছু শিক্ষার্থীর বাবা- মা কেউ ভোটার হতে পারেনি।

জানা গেছে, বর্তমান ভোটার তালিকা দিয়ে যদি ম্যানেজিং কমিটির নির্বাচনের ভোট গ্রহন করা হয়, তাহলে এলাকায় ব্যাপক সংঘাত ঘটার সম্ভাবনা রয়েছে। আইন শৃংখলা পরিস্থিতির অবনতি হতে পারে। এ অবস্থায় ২৩ জুলাই তারিখের ভোট গ্রহন স্থগিত করে, ভোটার তালিকা সংশোধন করে, পুনরায় নির্বাচনের তফসিল ঘোষনার দাবি অভিভাবক ও এলাকাবাসীর।

নগরকান্দার চাঁদহাট বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন জানান, শ্রেণী শিক্ষকদের দায়িত্ব দিয়ে ভোটার তালিকা তৈরী করেছি। তাদের দায়িত্ব অবহেলার কারনে এসব ত্রুটি হয়েছে।

ফরিদপুরের নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু জানান, লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মূল্যবান মতামত দিন: