মোংলা বন্দরে সিসিইসিসি কর্মকর্তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

মনির হোসেন, মোংলা। | ৭ জুলাই ২০২২, ০৪:২১

সংগৃহীত

মংলা বন্দরের পশুর নদীতে ইনারবার ড্রেজিং প্রকল্পের কাজে নিয়োজিত চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন কর্পোরেশন (সিসিইসিসি) কর্মকর্তাদের বিরুদ্ধে একটি ওয়ার্কশপ প্রতিষ্ঠান থেকে স্কেভেটর রিপিয়ারিং এর কাজ করিয়ে টাকা না দিয়ে সেই টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

বুধবার (৬ জুলাই) সকাল ১০ টায় মোংলা বন্দর বণিক সমিতির অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে একথা বলেন তামিম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের কর্ণধার শেখ আসাদুজ্জামান দুলাল। এসময় সিসিইসিসি কর্মকর্তাদের প্রতারণার শিকার আরো কয়েকজন ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে শেখ আসাদুজ্জামান দুলাল বলেন, মোংলা বন্দরের পশুর নদীতে ইনারবার ড্রেজিং কাজে নিয়োজিত চীনা প্রতিষ্ঠান চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন কর্পোরেশন সিসিইসিসির চীনা কর্মকর্তা লি- হিউসিং, মি. চুইসহ একজন সেফটি ইঞ্জিনিয়ার ও বাঙালী কর্মকর্তা মো. আবু সুফিয়ান, মো. তুহিন, মো. দেলোয়ার ও মো. রাহুল স্কেভেটর রিপিয়ার, স্টিল বক্স তৈরী ও অন্যান্য কাজের জন্য মোংলা পৌর শহরের তামিম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের সাথে মৌখিক চুক্তি করে।

শুরু থেকে ওই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের কাছে কাজের মজুরী ও বিভিন্ন যন্ত্রপাতির মূল্য বাবদ সর্বমোট ১৫ লাখ ৭৭ হাজার ৭১৬ টাকা পাওনা আছে। পাওনা টাকার জন্য ওই কর্মকর্তাদের আমি একাধিকবার বলার পরও তারা টাকা পরিশোধ না করে টালবাহানা করতে থাকেন।
সংবাদ সম্মেলনে শেখ আসাদুজ্জামান দুলাল আরো বলেন, আমার প্রতিষ্ঠানের টাকা পরিশোধ না করে সিসিইসিসি কর্মকর্তারা নিজেরাই আত্মসাতের চেষ্টা করছেন। পাওনা টাকা আদায়ে ওই কর্মকর্তাদের বিরুদ্ধে মোংলা থানায় লিখিত অভিযোগ করা হলে একাধিকবার তারা থানা পুলিশের কাছ থেকে সময় নিয়েও টাকা পরিশোধ করেনি।

এবিষয়ে জানতে চাইলে মোংলা বন্দর বণিক সমিতির সভাপতি মো.হাবিবুর রহমান মাস্টার বলেন, সিসিইসিসি কর্মকর্তাদের বিরুদ্ধে বণিক সমিতিতে অনেক ব্যবসায়ী অভিযোগ জানিয়েছেন। তারা ব্যবসায়ীদের পাওনাদি পরিশোধ না করলে সমিতির পক্ষ থেকে আইনী পদক্ষেপ নেয়া হবে।

জানতে চাইলে চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনষ্ট্রাকশন কর্পোরেশনের কর্মকর্তা মো. সুফিয়ান বলেন, আমাদের প্রজেক্টে চলমান কিছু কাজের অফিসিয়াল হিসাবে কিছুটা গড়মিল হওয়ায় পাওনা পরিশোধ করা সম্ভব হচ্ছে না। তবে কবে নাগাদ ব্যবসায়ীদের পাওনা পরিশোধ করা হবে সেবিষয়ে কিছুই জানাতে পারেননি তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: