জকিগঞ্জ অফিসার্স ক্লাবের জন্য কেনা ট্রেডমিল ইউএনও ফয়সালের বাসায়

নিজস্ব প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৩:০৪

ছবি- সংগৃহীত

জকিগঞ্জ অফিসার্স ক্লাবের জন্য ক্রয়কৃত ট্রেডমিল অফিসারদের ব্যবহার করার কথা থাকলেও ক্ষমতার দাপটে ক্লাবের সভাপতি হিসেবে ইউএনও এ. কে. এম. ফয়সাল সেটা নিজের বাসায় নিয়ে ব্যবহার করছেন বলে অভিযোগ উঠেছে। এতে করে অফিসার্স ক্লাবের সদস্যরা অসন্তুষ্ট হলেও ইউএনও হওয়ায় তাকে কেউ কিছু বলতে সাহস পাচ্ছেননা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অফিসারের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

অফিসার্স ক্লাব সূত্রে নিশ্চিত হওয়া গেছে, ট্রেডমিলটি বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত ইউএনও একেএম ফয়সালের নিজ বাসায় ছিল। এ বিষয়ে একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলা হয়। তারা ঘটনার সত্যতা স্বীকার করেন। (কল রেকর্ড সংরক্ষিত আছে)

এদিকে অফিসের জন্য ক্রয়কৃত ডাম্বল নিজের বাসায় রেখেছেন উপজেলা সমাজসেবা অফিসার ও ক্লাবের সদস্য সচিব বিনয়ভূষণ দাস। যোগাযোগ করা হলে প্রথমে বিষয়টি তিনি অস্বীকার করেন। পরবর্তীতে সত্যতা স্বীকার করে বলেন, ‘নিরাপত্তার খাতিরে দু’ একটি জিনিস অফিসের বাইরে রাখা হয়েছে। প্রোগাম করলে স্পেস (জায়গা) প্রয়োজন হয় এজন্য সেগুলো বাইরে রাখা। বাসায় রাখার মানে এই নয় যে, আমি সেগুলো নিয়মিত ব্যবহার করছি।’

অফিসার্স ক্লাবের জন্য ক্রয়কৃত ট্রেডমিল নিজের বাসায় রাখায় বিষয়ে ইউএনও এ.কে.এম. ফয়সালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে তথ্য অধিকার আইনে আবেদন করে তথ্য নেওয়ার কথা বলেন।

অফিসের জন্য ক্রয়কৃত জিনিস বিধিবহির্ভূত নিজ বাসায় ব্যবহার করার জন্য তথ্য অধিকার আইনের প্রয়োজন নেই উল্লেখ করলে তিনি বলেন, ‘আমি বলছি না ‘হ্যাঁ কিংবা না’। আপনি তথ্য অধিকার আইনে আবেদন করেন।’ এটা বলেই তিনি ফোন কেটে দেন।


আপনার মূল্যবান মতামত দিন: