আনসার সদস্যের হাতে ঝুলে আছে ১৭ বিদেশগামীর ভাগ্য

সময় ট্রিবিউন | ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০৭

আনসার সদস্য মাহফুজ

আনসার সদস্য হয়েও আদম ব্যবসায় নিজেকে সম্পৃক্ত করে চাকরীবিধি লঙ্ঘন করে যাচ্ছেন আনসারের প্লাটুন কমান্ডার মাহফুজ। এখন পর্যন্ত প্রায় ১৭ জন বিদেশগামী ব্যক্তির পাসপোর্ট আটকে রেখে তাদের বিদেশ যাওয়া অনিশ্চয়তার মাঝে ফেলেছেন তিনি।

প্রতিটি পাসপোর্টের বিপরীতে ইস্যু হওয়া ভিসার মেয়াদ ইতোমধ্যে প্রায় শেষের দিকে। খুব দ্রুত সময়ে পাসপোর্ট হাতে না পেলে বিদেশ যাওয়া হবেনা ভুক্তভোগীদের।

পাসপোর্টের তালিকা

এমতাবস্থায় পাসপোর্ট ফেরত পেতে ভুক্তভোগীরা যোগাযোগ করলে তিনি মোটা অংকের টাকা দাবী করেন।

এছাড়াও মানুষকে বিদেশ পাঠানো সংক্রান্ত ব্যাপারে বেশ কিছু জালিয়াতির আশ্রয় নিয়েছেন তিনি। বাংলাদেশ কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ডিজির নাম ভাঙিয়ে বেশ কয়েকজনকে ভুয়া কাগজপত্র দিয়েছেন যেগুলো বিএমইটির সার্ভারে খুঁজে পাওয়া যায়নি।

এ ব্যাপারে আনসার সদস্য মাহফুজের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি দুটি পাসপোর্ট ফেরত দেওয়ার কথা স্বীকার করেন এবং তার হাতে আর কোন পাসপোর্ট নেই বলে তিনি দাবি করেন।

আনসার বাহিনীতে কর্মরত অবস্থায় এভাবে ম্যানপাওয়ার সংক্রান্ত ব্যবসার সাথে জড়ানো তার চাকরিবিধির সাথে সাংঘর্ষিক কি না এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান।

আনসারের প্লাটুন কমান্ডার মাহফুজের কমান্ডিং অফিসার আনসার পূর্ব জোনের উপ পরিচালক নাজমুল আশফাক মুঠোফোমে বলেন, "আনসারে চাকুরীরত অবস্থায় কখনও অন্য পেশায় সম্পৃক্ত হওয়ার নিয়ম নেই। এ ধরণের অভিযোগের যদি সত্যতা পাওয়া যায় তাহলে অবশ্যই তার ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। তবে লিখিত অভিযোগ দিতে হবে।"


আপনার মূল্যবান মতামত দিন: