অবিশ্বাস্য জয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

সময় ট্রিবিউন | ১২ নভেম্বর ২০২১, ১০:৫৩

ছবিঃ ইন্টারনেট

এক ওভার বাকি থাকতেই শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেলো অস্ট্রেলিয়া। ১৯ তম ওভারে ম্যাথু ওয়্যাডের ৩ ছক্কার উপর ভর করে ফাইনালে পৌছে গেল অজি রা।

পাকিস্তানের দেয়া ১৭৭ রানের বড় টার্গেট চেস করা খুব একটা সহজ ছিল না অজিদের জন্য। তার মধ্যে প্রথম ওভারেই এক উইকেট হারিয়ে চাপে পরে অজিরা।

তবে সবশেষে ম্যাথু ওয়েডের ১৭ বলে ৪১ রানের ইনিংসটিই অস্ট্রেলিয়াকে এনে দিয়েছে অসাধারণ এই জয়। শাহিন শাহ আফ্রিদির করা ১৯তম ওভারে ওয়েড তিনটি ছক্কা মেরে ম্যাচ শেষ করেন। শুধু তা-ই নয়, হারিস রউফের করা ১৮ তম ওভারে অস্ট্রেলিয়া নিয়েছে ১৫ আর হাসান আলীর ১৭তম ওভারে ১৩ রান।

পাকিস্তানের আক্রমানাত্মক বোলিং কে চ্যালেঞ্জ করে ওয়েডের মার্কাস স্টয়নিস ৮১ রানের দুর্দান্ত এক জুটি বাধেন। স্টয়নিস করেছেন ৩০ বলে ৪১। আর এদিকে জীবনের সেরা টি-টোয়েন্টি ইনিংসটিই খেললেন ওয়েড, স্ট্রাইকরেট ছিল ২৪১.১৮। এমন স্ট্রাইকরেট আর কখনোই দেখা যায়নি অস্ট্রেলিয়ার এই উইকেটকিপার-ব্যাটসম্যানের ব্যাটে।

অন্যদিকে পাকিস্তানের খেলা হাতছাড়া হয়ে যায় ওয়েডের এক ক্যাচ মিস করাতেই। অস্ট্রেলিয়া দলের জয়ের জন্য শেষ ১০ বলে প্রয়োজন ছিল ২০ রান। এমন সময় ম্যাথু ওয়েডের ব্যাট থেকে হাওয়ায় ভেসে বল সরাসরি চলে যায় পাকিস্তানের ফিল্ডার হাসান আলির হাতে। ক্যাচ ফেলে দেন হাসান আলী। অজিরা সাথে সাথেই নিয়ে নেন ২ রান।

 



আপনার মূল্যবান মতামত দিন: