বিপিএলে আসতে চায় নোয়াখালীসহ চার দল

স্পোর্টস ডেস্ক | ৫ মার্চ ২০২৪, ১৭:৫২

বিপিএলে আসতে চায় নোয়াখালীসহ চার দল

উপভোগ্য এক বিপিএলই উপহার দিয়েছিল এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বড় রকমের বিতর্ক ছাড়াই এবারের আসর শেষ হয়েছে। ব্রডকাস্টিং থেকে ধারাভাষ্য, সবকিছুতেই দর্শকদের মন ভরিয়েছে বিপিএলের দশম আসর। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসরের পর্দা নেমেছে মোটে চারদিন আগে। এরইমাঝে আভাস পাওয়া গেল নতুন প্রতিদ্বন্দ্বিতার।

জানা গেল, আগামী বিপিএলের জন্য আরও নতুন চারটি দল নিজেদের অংশগ্রহণের জন্য বিসিবির কাছে নিজেদের আবেদনপত্র জমা দিয়ে রেখেছে। সেক্ষেত্রে বিপিএলের কলেবর বাড়বে আরও কিছুটা। বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। তবে এই আবেদনের প্রেক্ষিতে দল বাড়ানোর সম্ভাবনা কম বলেও মন্তব্য করেছেন তিনি।

দেশের এক গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মল্লিক জানান, বিপিএলে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে আরও চার দল আবেদন করেছে। যদিও আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে নতুন করে দল বাড়ানোর সম্ভাবনা খুবই কম। বর্তমান সাত ফ্র্যাঞ্চাইজির কেউ সরে দাঁড়ালে সেক্ষেত্রে ওই চার দলের কারো সুযোগ মিলতে পারে।

কোন কোন অঞ্চল থেকে দল গঠনের আবেদন এসেছে তাও নিশ্চিত করেছেন ইসমাইল হায়দার মল্লিক, দল বাড়ানোটা খুব কঠিন। আমাদের কাছে ইতোমধ্যে রাজশাহী, ময়মনসিংহ, নোয়াখালী, গাজীপুর আবেদন করে রেখেছে। বর্তমানের কোনো দল যদি না থাকে তাহলে তাদের পরিবর্তে আমরা ওই দলগুলোর কাউকে আনতে পারি। আগামী বিপিএলেই যে আমরা আরেকটা দল বাড়াবো সেটা চ্যালেঞ্জিং।

বিপিএল নিয়ে বড় অভিযোগ সময়। এমন এক সময়ে বিপিএল আয়োজন করা হয়, যখন বিশ্বের আরও অনেক লিগই চলমান থাকে। বিষয়টি মেনে নিয়েছেন বিপিএলের সদস্য সচিব, আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ সময় বের করা। জাতীয় দলের খেলার পর যে সময়টা বাকি থাকে সেই সময়টুকুর মধ্যেই আমাদেরকে বিপিএল আয়োজন করতে হয়। একটা দল বাড়ানো মানে প্রায় দশটা দিন আরও অতিরিক্ত লাগে।

এর আগে, বিপিএলে ময়মনসিংহ দলের ঘোষণা দিয়ে রেখেছিলেন ময়মনসিংহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। প্রয়াত ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে শান্ত। এবার তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। রাজনীতির এই ব্যক্তিত্ব নিজের ফেসবুকে ময়মনসিংহের বিপিএলে উপস্থিতির কথা জানিয়ে বলেছিলেন, বিসিবি কর্তৃপক্ষের সাথে কথা বলে এলাম। প্রতিশ্রুতি দিয়েছেন আগামী বিপিএলে ময়মনসিংহের ক্রিকেট টিম থাকবে। নাম হবে, ব্রহ্মপুত্র এক্সপ্রেস ইনশাল্লাহ।


আপনার মূল্যবান মতামত দিন: