আফগানিস্তান দলের নেতৃত্বে রশিদ খান

সময় ট্রিবিউন | ৭ জুলাই ২০২১, ২১:০৩

ছবি : ইন্টারনেট

এক সময় আফগানিস্তান দলের নেতৃত্ব দিয়েছেন স্পিনার রশিদ খান। পারফর্ম্যান্সে ভাটা পড়ায় ভয়ে অধিনায়কত্বে না আসতে চাওয়া সেই রশিদ খানকেই ফের আফগানদের টি-২০ ফরম্যাটে অধিনায়ক করা হয়েছে। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ডেপুটি হিসেবে আছেন নাজিবউল্লাহ জাদরানকে।

মাসদুয়েক আগে আফগান দলের অধিনায়কের মিউজিকাল চেয়ার থেকে সরিয়ে দেয়া হয় আসগর আফগানকে। তখন হাশমত উল্লাহ শাহিদি পান টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্বভার। কিন্তু তখন ক্রিকেটের ক্ষুদ্রতর ফরম্যাটে নিজেদের অধিনায়কের নাম জানানো হয়নি আফগান বোর্ডের পক্ষ থেকে।

টি-২০ ফরম্যাটে এবার দায়িত্ব এসে পড়েছে রশিদের কাঁধে। তবে তার এই অধিনায়কত্বের দায়িত্ব নতুন কিছু নয় মোটেও। এর আগে ২০১৯ সালে এই টি-২০ ফরম্যাট দিয়ে শুরু, এরপর তিন সংস্করণেই অধিনায়কের দায়িত্ব পান তিনি।

তবে আচমকা পাওয়া এই নেতৃত্বে কাজ খারাপ করেননি এই লেগস্পিনার। তার অধীনে আফগানরা খেলেছে সাতটি টি-২০তে, যার মধ্যে জিতেছিল ৪টিতেই। যার মধ্যে আছে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ হারানোর কীর্তিও।

এরপরেও নেতৃত্ব পাওয়ার আট মাসের মধ্যেই তা কেড়ে নেয়া হয় তার থেকে। এবার টি-২০ বিশ্বকাপের আগে আবারো অধিনায়কের দায়িত্বটা তার কাঁধেই।

 


আপনার মূল্যবান মতামত দিন: