নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপে রেকর্ড ৩০৯ রানে জিতলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | ২৬ অক্টোবর ২০২৩, ০৯:৫২

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপে রেকর্ড ৩০৯ রানে জিতলো অস্ট্রেলিয়া

বিশ্বকাপে নেদারল্যান্ডসকে নিয়ে অস্ট্রেলিয়ার ছেলেখেলা করা নতুন ঘটনা নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অঘটনের জন্ম দেওয়া ডাচরা এবারও পাত্তা পেলো না পাঁচবারের চ্যাম্পিয়নদের কাছে। অস্ট্রেলিয়া তাদের বিপক্ষে বিশ্বকাপে রেকর্ড ৩০৯ রানে জিতলো।

বিশ্বকাপে এতদিন পর্যন্ত সবচেয়ে বড় জয় ছিল ২৭৫ রানের। ২০১৫ সালে পার্থে ওই রেকর্ড গড়েছিল অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। এবার অজিরা নিজেদের রেকর্ড ভাঙলো নেদারল্যান্ডসকে উড়িয়ে দিয়ে।

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপে দুইবার দেখা হয়েছিল অস্ট্রেলিয়ার। ২০০৩ সালে ৭৫ রানে জিতেছিল তারা। ২০০৭ সালে আরও বড় ব্যবধানে হার মানে হয়েছিল ডাচদের। ওইবার ২২৯ রানে জিতেছিল অজিরা। ১৬ বছর পর মাঠের লড়াইয়ে আরও বিশাল হারের লজ্জা পেতে হলো নেদারল্যান্ডসকে।

দিল্লিতে বুধবার আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি এবং স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেনের হাফ সেঞ্চুরিতে বড় স্কোরের আভাস দিচ্ছিল তারা। তবে গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট হাতে ডাচ বোলারদের ওপর বুলডোজার চালান। বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরি করেন তিনি ৪০ বল খেলে।

রান পাহাড়ে চড়তে গিয়ে বারবার হোঁচট খেয়েছে ডাচরা। পাওয়ার প্লেতে ৪৭ রানে ৩ উইকেট হারায় তারা। তাদের বিপর্যস্ত ব্যাটিং লাইন আপে আরও বড় ধাক্কা লাগে অ্যাডাম জাম্পা বল হাতে নিলে। ১৯তম ওভারে পরপর দুটি উইকেট নেন তিনি। পরের দুই ওভারে আরও দুই ব্যাটারকে ফিরিয়ে ৯০ রানে গুটিয়ে দেন অজি স্পিনার।


আপনার মূল্যবান মতামত দিন: