বিশ্বকাপে আমাদের অধিনায়ক তামিম, বললেন বোর্ড সভাপতি

সময় ট্রিবিউন ডেস্ক | ২৪ জুলাই ২০২৩, ০০:১১

সংগৃহীত
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তামিম ইকবাল। পরের দিনই আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেই অবসরের সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণাও দিয়েছেন তিনি। আপাতত কাটাচ্ছেন দেড় মাসের ছুটি। পরিবার নিয়ে গেছেন দুবাই, সেখান থেকে চিকিৎসা করাতে যাবেন লন্ডনে।   
 
ছুটি থেকে ফেরার পর তামিমই ওয়ানডে দলের অধিনায়ক থাকবেন কি না, এ নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। তবে তামিমই যে ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন, এ নিয়ে কোনো সন্দেহ নেই বোর্ড সভাপতি নাজমুল হাসানের। আজ বাংলাদেশ নারী দলের সঙ্গে টিম হোটেলে দেখা করতে যাওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এসব কথা বলেন নাজমুল। 
 
তামিমের অধিনায়ক থাকা না থাকার প্রশ্নে তিনি বলেন, আমি একটা সিম্পল জিনিস বলে দিই। বিশ্বকাপে আমাদের অধিনায়ক তামিম। এটা নিয়ে কোনো সন্দেহ নেই। তামিম যেহেতু দুইটা ম্যাচ খেলেনি, তখন লিটন অধিনায়ক ছিল। এখন যদি তামিম ফিরে আসে, তাহলে সেই অধিনায়ক হবে। ও না আসলে আরেকজন হবে। আমরা তো শিওর না, ও কোন ম্যাচটা খেলতে পারবে, কখন থেকে খেলতে পারবে। 
 
শুধু তামিমের অধিনায়কত্ব নয়, এসেছে তার চোটের প্রসঙ্গও। দীর্ঘদিন ধরেই পিঠের চোটে ভুগছেন তামিম। বোর্ড সভাপতি এ বিষয়ে বলেছেন, এটা নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। কারণ, এই কথা কেন বলেছে, কোন পরিস্থিতিতে বলেছে, তা তো আমি জানি না। তার মানে যারা ওকে ব্যায়াম দিয়েছে, তারা কি ওর ক্ষতি চায়? আমি জানি না, এই কথা বলার অবজেক্টিভটা কী। দুই বছর ধরে তো ও যখন যা চাচ্ছে, চিকিৎসার জন্য দেশে-বিদেশে, যা যা বলেছে, আমরা সবই করছি। আমরা তো এর আগে শুনিনি ওর অন্য কিছু আছে। 
 
তবে তামিমকে সুস্থ করে তুলতে বোর্ডের পক্ষ থেকে সব চেষ্টা করা হবে বলে জানিয়েছেন বোর্ডপ্রধান, এখন ও বলছে, একটা ডাক্তার দেখিয়েছে, সেই ডাক্তার বলেছে ইনজেকশন দিতে হবে অথবা সার্জারি করতে হবে। যেটা লাগবে, করব আমরা। মানে, আমরা এক পায়ে খাড়া। ওকে সুস্থ করার জন্য যা যা দরকার, আমরা করতে রাজি। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।
 
মাহমুদউল্লাহর প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বোর্ডপ্রধান কথা বলেন। ওয়ানডে দলে কি তাকে আর দেখা যাবে? এমন প্রশ্নে বোর্ডপ্রধান বিষয়টি এড়িয়ে গেছেন এভাবে, আমার জন্য বলা খুব কঠিন। এখন আমি বলতে পারব না। নির্বাচকদের সঙ্গে কথা না বলতে পারলে বলা কঠিন, সে কী অবস্থায় আছে।  
 
তিনি বলেন, এই (আফগানিস্তান বিপক্ষে) সিরিজটা যদি খেলত, খুব আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারতাম। ও যেহেতু ছিল না, সে জন্য সে আসবে নাকি আসবে না, এ নিয়ে কোনো চিন্তাভাবনা আমার নেই। পারফরম্যান্স না দেখে বলে দেওয়া যে ‘‘হ্যাঁ ও খেলবে’’, এটাও সম্ভব নয়। আমার পক্ষে বলাটা কঠিন।
 
এসটি/এসকে   

আপনার মূল্যবান মতামত দিন: