পঞ্চম বার প্রিমিয়ার লিগ জয় পেল ম্যাঞ্চেস্টার সিটির

স্পোর্টস ডেস্ক | ১২ মে ২০২১, ০৯:৫২

ছবিঃ সংগৃহীত

লেস্টার সিটির বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ১-২ গোলে হেরে যাওয়ায় প্রিমিয়ার লিগের খেতাব ফের এক বার ঘরে তুলে নিল ম্যাঞ্চেস্টার সিটি। এই নিয়ে পাঁচ বার ইংল্যান্ডের সেরা ক্লাব হল সিটি। ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে ছিল পেপ গুয়ার্দিওলার ছেলেরা। এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল ইউনাইটেড। লেস্টারের বিরুদ্ধে ম্যাচ হারায় ইউনাইটেডের ধরা ছোঁয়ার বাইরে চলে গেল সিটি।

তিন বার ম্যাঞ্চেস্টার সিটিকে প্রিমিয়ার লিগ খেতাব এনে দিলেন পেপ। এর আগে বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের হয়েও তিন বার করে স্পেন এবং জার্মানির লিগ জিতেছিলেন তিনি। গত বছর ডিসেম্বরের শেষ সপ্তাহেও অনেকেই ভাবতে পারেননি সিটি খেতাব জিততে পারে। সেই সময় তারা ২৩ পয়েন্ট নিয়ে লিগে অষ্টম স্থানে ছিল। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল লিভারপুল। কিন্তু এরপরই হিসেব পুরো বদলে যায়।

শুধু প্রিমিয়ার লিগে নয়, ইউরোপ সেরা হওয়ার সুযোগও থাকছে সের্খিও আগুয়েরোদের সামনে। চেলসিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারাতে পারলেই সেই খেতাব উঠবে তাঁদের হাতে। তবে এই প্রিমিয়ার লিগ জয়কেই কঠিনতম বলে মনে করছেন পেপ। তিনি বলেন, ‘‘এ বারের লিগ সবচেয়ে কঠিন ছিল। আমি প্রশিক্ষক হিসেবে ফুটবলারদের জন্য গর্বিত। ওরা রোজ ভাল কিছু করতে চেয়েছে। প্রচুর পরিশ্রম করেছে।’’


আপনার মূল্যবান মতামত দিন: