পদত্যাগ করলেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ

সময় ট্রিবিউন | ৩ মার্চ ২০২৩, ০০:২৯

সংগৃহীত

পাকিস্তান মহিলা দলের তারকা খেলোয়াড় বিসমাহ মারুফ বুধবার দলের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেছেন।

মহিলা টি-২০ বিশ্বকাপ ২০২৩-এ খারাপ পারফরমেন্সের পরে বিসমাহ এই সিদ্ধান্ত নিয়েছিলেন। টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের পারফরমেন্স ছিল খুবই খারাপ। দলটি ৪ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছিল। টুর্নামেন্টে ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের কাছে হারের মুখে পড়তে হয়েছে পাকিস্তানকে।

দীর্ঘদিন ধরে পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন বিসমাহ,কিন্তু এখন তিনি তার পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিসমাহ এই বিষয়ে টুইট করে লিখেছেন, “আমার জন্য পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়ার চেয়ে বড় সম্মান আর কিছু নেই। এখন আমি মনে করি পরিবর্তন করার এবং নতুন অধিনায়ক তৈরি করার সময় এসেছে। আমি সর্বদা দল এবং তরুণ অধিনায়ককে সাহায্য, নির্দেশনা এবং সমর্থন করার জন্য সর্বদা সেখানে থাকব।”

বিসমাহ দলের অধিনায়কত্ব ছেড়ে দিলেও খেলোয়াড় হিসেবে দলে খেলতে উপস্থিত রয়েছেন। ৩১ বছর বয়সী বিসমাহ দলের অভিজ্ঞ খেলোয়াড়। এমন পরিস্থিতিতে খেলোয়াড় হিসেবেও দলে তার উপস্থিতি পাকিস্তানকে দারুণভাবে উপকৃত করবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিকে নতুন অধিনায়ক সম্পর্কে এখনই কিছু বলা হয়নি।

এছাড়াও, টি-২০ আন্তর্জাতিকে ব্যাট করার সময়, বিসমাহ ২৭.১২ গড়ে এবং ৯১.৩০ স্ট্রাইক রেটে ২৬৫৮ রান করেছেন। এতে ব্যাট হাতে ১২টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। আর বোলিংয়ে তিনি ২২.২৭ গড়ে ৩৬ উইকেট নিয়েছেন।


আপনার মূল্যবান মতামত দিন: