টেস্টে দেশের হয়ে সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম

স্পোর্টস ডেস্ক | ১৭ মে ২০২২, ২৩:২০

ছবিঃ ইন্টারনেট

টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। এতদিন সর্বোচ্চ রানের রেকর্ড ছিল মুশফিকুর রহিমের। মুকুটটি দীর্ঘদিন পর হাতবদল হলো।

চট্টগ্রাম টেস্ট খেলতে নামার আগে ৬৫ টেস্টে তামিমের মোট রান ৪৮৪৮। এর চেয়ে ৮৪ রানে এগিয়ে ছিলেন মুশফিক (৮১ টেস্টে ৪৯৩২ রান)। আজ তামিম সতীর্থকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় পৌছে গেলেন।

গতকাল তামিম সোমবার ৩৫ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন। আজ সকালের সেশনে মাহমুদুল হাসানকে নিয়ে তার শুরুটাও ছিল বেশ ভালো। কোনো সুযোগ দেননি, অযথা ঝুঁকি নেননি। তবে রান তোলার সুযোগ পেলে, স্ট্রোক খেলার বল পেলে তিনি ছাড়েননি। এভাবে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক। এ সংস্করণে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিকও হয়ে যান তামিম।

ওপেনিং জুটিতে শতরানের দেখাও পেয়ে যান তামিম–মাহমুদুল। গত ৫ বছরের মধ্যে ৬২ ইনিংস পর টেস্টে এটাই প্রথম শতরানের জুটি বাংলাদেশ। সর্বশেষ ২০১৭ সালে গলে এই শ্রীলংকার বিপক্ষেই ওপেনিং জুটিতে ১১৮ রান তুলেছিলেন সৌম্য সরকার ও তামিম।

লাঞ্চ বিরতি পর্যন্ত ৪৭ ওভারে বিনা উইকেটে ১৫৭ রান তুলেছে বাংলাদেশ। তামিম ৮৯ রানে অপরাজিত। টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় অর্ধশতক তুলে নিয়ে অন্য প্রান্তে ৫৮ রানে ব্যাট করছেন মাহমুদুল।


আপনার মূল্যবান মতামত দিন: