সার্টিফিকেট পুড়িয়ে ফেললে চাকরি হবে কিনা-প্রশ্ন সাবেক ছাত্রলীগ নেতার

সময় ট্রিবিউন | ২৯ মে ২০২৩, ২৩:৩৯

কামাল খান।

সার্টিফিকেট পুড়িয়ে ফেললে চাকরি হবে কিনা এমন প্রশ্ন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি কামাল খান। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে উদ্দেশ্য করে তিনি আজ ফেসবুক স্ট্যাটাসে এ প্রশ্ন ছুড়ে দেন। তার সেই স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলেছে।

কামাল খান ছাড়াও শত শত ছাত্রলীগ নেতা কর্মী চাকরির বাজারে নিজেদের অসহায়ত্বের কথা তুলে ধরে পলককে ধীক্কার জানাচ্ছেন।

ফেসবুকে কামাল খান বলেছেন, "আমি সার্টিফিকেট পুড়িয়ে দিলে পলক সাহেব চাকুরী দিবেন বলে মনে করেন? ছাত্রলীগের অসংখ্য ভুক্তভোগী-হতাশাগ্রস্থ মেধাবী তরুণ-তরুণী রয়েছে যাদের খবর পলক সাহেব নয়, কোন সাহেবরাই রাখেন না। ভাইরাল হলেই লোক দেখানোর আর ক্রেডিট খোর সাহেবদের প্রতি ধিক্!'

উল্লেখ্য, সম্প্রতি ইডেন কলেজের এক শিক্ষার্থী চাকরি না পাওয়ার ক্ষোভে ফেসবুক লাইভে এসে নিজের সার্টিফিকেট পুড়িয়ে ফেলেন। ভিডিওটি সাথে সাথেই ভাইরাল হয়ে যায়।

তারই প্রেক্ষিতে, মুক্তা সুলতানা নামের সেই ছাত্রীকে আইসিটি ডিভিশনের কন্টেন্ট ডেভেলপার, সোশ্যাল কমিউনিকেশন অফিসার হিসেবে চাকরি দেওয়া হয়।

চাকরি দেওয়ার বিষয়টিও ভাইরাল হয়ে যায়। তবে পরক্ষণেই শুরু হয় সমালোচনা। দলীয় লোক হওয়ার পরেও ছাত্রলীগের যোগ্য ও মেধাবীদের বিষয়ে জুনায়েদ আহমেদ পলকের উদাসীনতার বিষয়ে অভিযোগ করতে থাকে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

 


আপনার মূল্যবান মতামত দিন: