গণটিকায় নিবন্ধন করা ও বয়স্ক ব্যক্তিরা অগ্রাধিকার পাবেন

সময় ট্রিবিউন | ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৭

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবারের ভ্যাকসিন ক্যাম্পেইনে টিকা পাওয়ার ক্ষেত্রে আগে থেকেই নিবন্ধন করা ও বয়স্ক ব্যক্তিরা অগ্রাধিকার পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

তবে গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েরা এই কর্মসূচিতে টিকা পাবেন না।

সোমবার বিকেলে এক অনলাইন ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মহাপরিচালক জানান, ক্যাম্পেইনে ৭৫ লাখ ও নিয়মিত পাঁচ লাখ মিলিয়ে মঙ্গলবার মোট ৮০ লাখ টিকা দেওয়া হবে। আর আগামী মাসের একইদিনে দেওয়া হবে দ্বিতীয় ডোজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার আবারো একদিনে ৭৫ লাখ করোনা টিকা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। নিয়মিত পাঁচ লাখ মিলিয়ে মঙ্গলবার মোট ৮০ লাখ টিকা দেওয়া হবে। এজন্য প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে থাকবে অস্থায়ী টিকাদান কেন্দ্র।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, আগে থেকে যারা করোনা টিকার জন্য ‘সুরক্ষা’ অ্যাপের মাধ্যমে নিবন্ধন করেছেন শুধু তারাই টিকাকেন্দ্রে যাবেন। তাদের জাতীয় পরিচয়পত্র ও টিকাকার্ড সঙ্গে নিয়ে যেতে হবে। নিবন্ধন করা না থাকলে টিকা দেওয়া হবে না।

ডিজি আরও বলেন, যারা নিবন্ধন করেছেন কিন্তু এসএমএস পাচ্ছেন না তারাও জাতীয় পরিচয়পত্র ও নিবন্ধন কার্ড সঙ্গে নিয়ে গেলে টিকা দিতে পারবেন। আগামীকাল সকাল ৯টা থেকে নিরবচ্ছিন্নভাবে টিকাদান কার্যক্রম চলবে। মোট ৮০ লাখ টিকা না দেওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তবে এই ভ্যাকসিন ক্যাম্পেইনের দিন সারা দেশের টিকাদান কেন্দ্রের নিয়মিত কার্যক্রম যেন ব্যাহত না হয় সে বিষয়ে খেয়াল রাখারও আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।


আপনার মূল্যবান মতামত দিন: