কেরানীগঞ্জে হসপিটাল সংলগ্ন রাস্তায় জলাবদ্ধতা, ভোগান্তিতে জনগণ

কেরানীগঞ্জ প্রতিনিধি | ১৯ মে ২০২১, ১৮:২৬

ছবিঃ সংগৃহীত

বৃষ্টি হলেই কেরানীগঞ্জের রুহিতপুর জেনারেল হসপিটাল সংলগ্ন এলাকায় পানি জমে ভোগান্তির সৃষ্টি হয়। ড্রেনের নোংরা পানি উঠে সড়ক ডুবে যায়। এসময় নোংরা পানি ঠেলে চলাচল করতে হয় রুহিতপুর বাসির।

গত কয়েক বছর ধরে রাস্তার এই অবস্থা। এইখানে অধিকাংশ ড্রেনগুলো দীর্ঘদিন ধরে পরিষ্কার করা হয়নি। অকার্যকর রয়েছে ড্রেনের পানি নিষ্কাশন ব্যবস্থা। ফলে বৃষ্টি হলেই বিভিন্ন সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতা। শুধু তাই নয় ড্রেন গুলোর দুর্গন্ধযুক্ত ময়লা আবর্জনা মিশ্রিত পানি সড়কের ওপর চলে আসে। অনেক জায়গায় আবার এসব ময়লা দুর্গন্ধযুক্ত পানি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে। হসপিটাল সংলগ্ন রাস্তা হওয়ায় সারাদিনই রোগীর চলাফেরা করতে ভোগান্তি পোহাতে হচ্ছে। রাস্তার দুই পাশে ফার্মেসি থাকায় ওষুধ কেনাকাটা করতে আসছে হাজারো রোগীর স্বজন। কিন্তু এই পানি থাকায় চলাচলে সমস্যা হচ্ছে তাদের।

এছাড়াও যান চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি দুর্ভোগে পড়তে হচ্ছে স্থানীয় ব্যবসায়ী ও নাগরিকদের। নিয়মিত ড্রেন পরিষ্কার এর পাশাপাশি পানি নিষ্কাশনের ব্যবস্থা উন্নতিকরণের দাবি ভুক্তভোগীদের।

এলাকাবাসী রাকিব আল হাসান জানান, দীর্ঘদিন ধরেই এই রাস্তার ড্রেনগুলো পরিষ্কার করা হয়নি। ড্রেন গুলো পরিষ্কার না করায় তা ভরাট হয়ে পানি নিষ্কাশনের অনুপযোগী হয়ে পড়ে। এ অবস্থায় সামান্য বৃষ্টিতে দোকান সড়ক অলি-গলি পানিতে থৈ থৈ হয়ে যায়। এতে আমাদের পচা দুর্গন্ধযুক্ত ময়লা আবর্জনা মেশানো পানি মাড়িয়ে চলাফেরা করতে হয়।

এ সময় ফার্মেসির এক দোকানদার বলেন, বৃষ্টি হলেই হসপিটাল রোডে পানি উঠে যায়। ড্রেনের এসব নোংরা পানি রাস্তা থেকে সরতে ২-৩ দিন নাগাদ সময় লাগে। রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।


আপনার মূল্যবান মতামত দিন: