প্রধানমন্ত্রীর উপহারের আম গেলো ভারতে

সময় ট্রিবিউন ডেস্ক: | ১২ জুন ২০২৩, ২৩:৫৮

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর জন্য এক হাজার ২০০ কেজি (২৪০ কার্টুন) মৌসুমী ফল হাড়িভাঙ্গা আম উপহার পাঠিয়েছেন।

সোমবার (১২ জুন) দুপুর ১২টার দিকে বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে এ উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে। এসময় ভারতে নিযুক্ত কলকাতাস্থ বাংলাদেশ উপ হাই কমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্ট) কাউসার সারোয়ার আমের প্যাকেটগুলো গ্রহন করে ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার তানভীর আহমেদ।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সোমবার (১২ জুন) দুপুর ১২টার সময় বেনাপোল বন্দর দিয়ে উপহারের আম পাঠানো হলো কলকাতায়।

কলকাতাস্থ বাংলাদেশ উপ হাই কমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্ট) কাউসার সারোয়ার জানান, মৌসুমি ফল আম ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী উপহার দিলেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে যে দ্বি-পাক্ষিক সম্পর্কের যে সোনালী অধ্যায় পার হচ্ছে তারই স্বারক স্বরুপ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও কোলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর জন্য শুভেচ্ছা স্বরুপ আম পাঠিয়েছেন। এর মাধ্যমে দুদেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃড় হবে আমরা আশা করি। এ শুভেচ্চা উপহারে দুদেশের সম্পর্ক উন্নয়নে অনেক বড় ভুমিকা রাখবে।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের এ আমের চালানটি বেনাপোলের রবি ইন্টারন্যাশনাল নামের একটি সিএন্ডএফ এজেন্ট বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতার কাজ করেন।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের উপ কমিশনার তানভীর হোসেন, বেনাপোল উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপপরিচালক সুব্রত কুমার চক্রবর্তী, ভারতের পক্ষে উপস্থিত ছিলেন পেট্রাপোল কাস্টমস হাউজের সহকারি কমিশনার গিরিধারি সারেঙ্গি প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন: