দিল্লিতে লকডাউন আরও এক সপ্তাহ বাড়ল

সময় ট্রিবিউন | ২৫ এপ্রিল ২০২১, ২০:১৯

ছবিঃ ইন্টারনেট

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। করোনায় আক্রান্তদের প্রাণহানিতে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।এমন পরিস্থিতিতে দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। করোনা সংক্রমণের রেকর্ড কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছেন দিল্লির মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

চলমান লকডাউন ৩ এপ্রিল ভোর ৫টা পর্যন্ত চলবে বলে রোববার জানান তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।মহামারির দ্বিতীয় ঢেউয়ে ভেঙে পড়েছে ভারতের স্বাস্থ্য ব্যবস্থা। রাত পোহালেই সংক্রমণ ও আক্রান্তের নতুন রেকর্ড শুনতে পাচ্ছেন ভারতীয়রা।

দেশটির বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের জন্য চলছে হাহাকার। অক্সিজেনের অভাবে অনেক হাসপাতালে রোগী মারা যাচ্ছে। সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা দিল্লিতে। অক্সিজেনের অভাবে প্রচুর রোগীর মৃত্যু হয়েছে বলে অনেকেই অভিযোগ তুলছেন।

এমন পরিস্থিতিতে অক্সিজেন সরবরাহ নজরে রাখতে নতুন একটি পোর্টাল চালু করেছে দিল্লি সরকার।

এই পোর্টাল সম্পর্কে মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, আমরা একটি পোর্টাল চালু করেছি। এটি প্রতি দুই ঘণ্টা অন্তর অন্তর অক্সিজেন আপডেট করা হবে। এতে উৎপাদনকারী, সরবরাহকারী এবং হাসপাতালগুলোর অক্সিজেন ম্যানেজমেন্ট কার্যকরী হবে। কেন্দ্র এবং রাজ্য একসঙ্গে কাজ করছে।

বিগত বেশ কিছু দিন ধরেই দিল্লির ছোট-বড় সব হাসপাতালই অক্সিজেনের অভাব নিয়ে দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছে। গত ২৪ ঘণ্টার মধ্যে অক্সিজেন না পেয়ে অন্ততপক্ষে একটি হাসপাতালে করোনা রোগীদের মৃত্যু হয়েছে।

এদিকে চতুর্থ দিনের মতো সংক্রমণ তিন লাখের গণ্ডি পেরিয়েছে রোববার। নতুন তিন লাখ ৪৯ হাজার ৩১৩ জন আক্রান্ত হয়েছেন, যা বিশ্বের দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। গত তিন দিনে দেশটিতে ১০ লাখের বেশি মানুষ আক্রান্ত হলেন।

আর নতুন ২৭৬০ জন নিয়ে দেশটিতে গত তিন দিনে মৃত্যু বেড়ে দাঁড়াল সাড়ে ৭ হাজারে। আগের দিন এই সংখ্যা ছিল দুই হাজার ৬২৪ জন।



আপনার মূল্যবান মতামত দিন: