করোনাভাইরাসকে পরাজিত করে সুস্থ ১১৬ বছরের বৃদ্ধা

সময় ট্রিবিউন | ৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩০

ছবিঃ সংগৃহীত

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ১১৬ বছরের বৃদ্ধা। তবে হাসপাতালে চিকিৎসার মাধ্যমে করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছেন তিনি। বর্তমানে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে তুরস্কের মধ্যাঞ্চলীয় এসকিশেহির প্রদেশে।

সোমবার (৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সি। প্রতিবেদনে জানানো হয়েছে, ১১৬ বছর বয়সী ওই বৃদ্ধার নাম আইসে কারাতাই। সপ্তাহ তিনেক আগে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন এবং তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সেসময় তাকে এসকেশেহির সিটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-তে নেওয়া হয়।

পরে স্বাস্থ্য পরিস্থিতির উন্নতি হলে আইসে কারাতাইকে আইসিইউ থেকে বাইরে বের করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আইসে কারাতাইয়য়ের ছেলে ইব্রাহিম কারাতাই। চিকিৎসায় মা সুস্থ হয়ে ওঠায় সাংবাদিকদের কাছে উচ্ছ্বাসও প্রকাশ করেন তিনি।

ইব্রাহিম জানান, তার মা আইসে কারাতাই চীনের তৈরি সিনোভ্যাক করোনা টিকার একটি ডোজ নিয়েছেন। তার ধারণা, টিকার উভয় ডোজ নেওয়া সম্পন্ন হলে তার মা হয়তো আরও সহজে করোনাকে পরাজিত করতে পারতেন। আত্মীয়-স্বজনদের সঙ্গে অবস্থানের সময় তিন সপ্তাহ আগে তার মা করোনাভাইরাসে আক্রান্ত হন।


আপনার মূল্যবান মতামত দিন: