কারাবন্দী ইমরান খানকে ঠেকাতে জোট বাধলেন নওয়াজ-বিলওয়াল

আন্তর্জাতিক ডেস্ক | ১০ ফেব্রুয়ারী ২০২৪, ১৬:২৩

কারাবন্দী ইমরান খানকে ঠেকাতে জোট বাধলেন নওয়াজ-বিলওয়াল

পাকিস্তানে সাধারণ নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫০ আসনের ফল ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। আর মাত্র ১৫ আসনের ফল ঘোষণা বাকি।

প্রাপ্ত ফল অনুযায়ী ৯৯ আসনে জয় পেয়েছেন ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) জয় পেয়েছে ৭১ আসনে এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৩ আসন। এ ছাড়া অন্যান্য দল পেয়েছে ১০টি আসন।

রয়টার্সের এক প্রতিবেদন অনুযায়ী, আসনের হিসেবে দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) চেয়ারম্যান নওয়াজ শরীফ ইতোমধ্যে সরকার গঠনের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। এ লক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে জোট গঠনের তৎপরতাও শুরু করেছেন তিনি।

পিএমএল-এন সভাপতি শাহবাজ শরীফ পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এবং প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলী জারদারির সঙ্গে দেখা করে পিএমএল-এন - পিপিপি ৪৫ মিনিটের এক বৈঠক করেন। বৈঠকে তারা কেন্দ্রে ও পাঞ্জাবে জোট সরকার গঠনে সম্মত হয়েছেন।

পিপিপির শীর্ষ মুখপাত্র খুরশিদ শাহ বলেছেন, ‘এখনো তো সবগুলো আসনের ফলাফল আসেনি। আমরা আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেব।’

এদিকে, পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর খান দাবি করেন, পিটিআই জাতীয় পরিষদের ১৫০টি আসন জিততে যাচ্ছে এবং কেন্দ্রীয় সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসন অর্জন করতে সক্ষম হবে।


আপনার মূল্যবান মতামত দিন: