মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ঘাঁটিতে হামলার হুঁশিয়ারি হুতির

আন্তর্জাতিক ডেস্ক | ১২ জানুয়ারী ২০২৪, ১৭:৪১

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ঘাঁটিতে হামলার হুঁশিয়ারি হুতির

ইয়েমেনের ভূখণ্ডে হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা ভূখণ্ডে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের হামলায় পাঁচজন নিহত ও ছয় জন আহত হয়েছেন। এ হামলায় কড়া প্রতিক্রিয়ায় পাল্টা হামলার হুঁশিয়ারি দিয়েছে হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের সশস্ত্র বাহিনীর নৈতিক দিক-নির্দেশনা বিভাগের উপ-প্রধান আব্দুল্লাহ বিন আমের বলেন, আমাদের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে আকস্মিক হামলা চালানো হয়েছে এবং আমরা এর জবাব দিতে দ্বিধা করব না।

শুক্রবার সকালে তিনি আল-জাজিরাকে বলেন, আত্মরক্ষা করার মতো সামর্থ্য ও বৈধতা আমাদের রয়েছে। লোহিত সাগরকে সামরিকীকরণের দায় ওয়াশিংটন ও ব্রিটেনকেই নিতে হবে।

এদিকে হুতি আনসারুল্লাহ আন্দোলনের পলিটিক্যাল ব্যুরোর সদস্য মোহাম্মাদ আল-বুখাতি সতর্ক করে বলেছেন, ওয়াশিংটন ও ব্রিটেন যদি যুদ্ধের বিস্তার ঘটাতে চায় তাহলে মধ্যপ্রাচ্যে তাদের ঘাঁটিগুলোতে হামলা চালানো হবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, আল্লাহর ইচ্ছায় এ যুদ্ধে ইয়েমেন বিজয়ী হবে। যারা ফিলিস্তিনে আমাদের ভাইদের সমর্থন জানাতে ব্যর্থ হয়েছে তাদের ছাড়া আমাদের আর কাউকে ভয় নেই বলে তিনি মন্তব্য করেন।

ইয়েমেনের এই হুতি নেতা বলেন, আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করার লক্ষ্যে নিজেদের উৎসর্গ করেছি। আমরা আল্লাহর প্রতি কৃতজ্ঞ যে, এখন আমরা আরব ও মুসলিম বিশ্বের শত্রুদের সঙ্গে সরাসরি যুদ্ধে জড়িয়েছি।


আপনার মূল্যবান মতামত দিন: