পাকিস্তানে পুলিশের গাড়িতে বোমা হামলা, নিহত ৯ 

সময় ট্রিবিউন ডেস্ক | ৭ মার্চ ২০২৩, ০২:৪০

সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তানের বোলানে পুলিশের গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ পুলিশ সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছেন ১৩ পুলিশ সদস্য।

আজ সোমবার (৬ মার্চ) স্থানীয় সময় সকালে প্রদেশটির কাচ্চি জেলার বোলান এলাকায় হামলার এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। কাচ্চি পুলিশের এসএসপি মাহমুদ নোতেজাই স্থানীয় গণমাধ্যমকে হতাহতের সংখ্যা নিশ্চিত করেন। 

বেলুচিস্তানের কাচ্চি জেলার সিনিয়র সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ (এসএসপি) মোহাম্মদ নোতেজাই হতাহতের বিষয়টি জানিয়ে বলেন, সিবি-কাচ্চি সীমান্তের কামব্রি সেতু এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

প্রাথমিক আলামতের উপর ভিত্তি করে তিনি এই ঘটনাকে আত্মঘাতী হামলা বলে অনুমান করেছেন। তিনি বলেন, তদন্তের পরই সুনির্দিষ্ট করে বলা যাবে, এটা কী ধরনের হামলা ছিল। আহতদের ঘটনাস্থলের কাছের হাসপাতালে নেওয়া হয়েছে। বম্ব ডিসপোজাল স্কোয়াড ও নিরাপত্তাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। এ ছাড়া এলাকাটি আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে রেখেছে এবং তল্লাশি অভিযান চালাচ্ছে।

বেলুচিস্তানের তথ্য বিভাগ বলছে, আহতদের কোয়েটায় নিতে সরকারি একটি হেলিকপ্টার বোলানে পাঠানো হয়েছে। এ ছাড়া কোয়েটাজুড়ে হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মির কুদ্দোস বিজেনজো এই হামলার নিন্দা প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: