রাজনীতি থেকে অবসরের ইঙ্গিত সোনিয়া গান্ধীর

আন্তর্জাতিক ডেস্ক | ২৭ ফেব্রুয়ারী ২০২৩, ০০:৩৬

ছবিঃ সংগৃহীত

রাজনীতি থেকে অবসরের বার্তা দিলেন ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। শনিবার (২৫ ফেব্রুয়ারি) কংগ্রেসের ৮৫তম পূর্ণাঙ্গ অধিবেশনের দ্বিতীয় দিনের ভাষণে সেই ইঙ্গিত দিয়ে দলের সাবেক সভানেত্রী বলেন, আমার কাছে সবচেয়ে তৃপ্তিদায়ক 'ভারত জোড়ো যাত্রা'র সঙ্গে আমার যাত্রাও শেষ হতে পারে।

ছত্তিশগড়ের রায়পুর অধিবেশনে হাজির হওয়া সর্বভারতীয় কংগ্রেস কমিটি এআইসিসির ১৫ হাজার প্রতিনিধির সামনে বক্তৃতায় সোনিয়া তার ছেলে রাহুলের কন্যাকুমারী থেকে কাশ্মীর পদযাত্রার প্রশংসা করেন। তিনি বলেন, ভারত জোড়ো যাত্রা দলের কাছে একটি গুরুত্বপূর্ণ মোড়। এই যাত্রা প্রমাণ করেছে, ভারতের জনগণ সম্প্রীতি, সহনশীলতা এবং সাম্য চায়।

প্রায় পাঁচ মাসের ভারত জোড়ো যাত্রা দলের কাছে একটা মাইলফলক বর্ণনা করে সোনিয়া বলেন, এই যাত্রা এক সন্ধিক্ষণ। এই যাত্রা বুঝিয়ে দিয়েছে দেশের বেশির ভাগ মানুষ শান্তিতে থাকতে চায়। তারা সহনশীল ও সাম্যে বিশ্বাসী। এই যাত্রার সঙ্গে সঙ্গে শেষ হতে পারে আমার যাত্রাও।

তিনি আরো বলেন, দেশবাসীর সঙ্গে দলের নিরন্তর সম্পর্ক এই যাত্রা নতুনভাবে দৃঢ় করেছে। এই যাত্রা দেখিয়েছে, কংগ্রেস সব সময় দেশের মানুষের জন্য তাদের পাশে রয়েছে। তাদের জন্য লড়াইয়ে প্রস্তুত।

এ ছাড়া বিজেপিকে লক্ষ্য করে তিনি বলেন, সংখ্যালঘু, দলিত, আদিবাসী, নারীদের বিরুদ্ধে বিজেপি ঘৃণার আগুন ছড়াচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: