ডোনাল্ড ট্রাম্পকে হুমকি; বৃদ্ধ আটক

সময় ট্রিবিউন | ১২ জানুয়ারী ২০২২, ০২:৩৫

ছবিঃ সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপহরণ ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ৭২ বছরের এক বৃদ্ধকে আটক করা হয়েছে।

সোমবার নিউইয়র্ক থেকে মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা থমাস ওয়েলনিস্কি নামে ওই অভিযুক্তকে আটক করে।

ট্রাম্পকে অপহরণ ও হত্যার হুমকি দেওয়ার একাধিক ফোন কল রেকর্ড সিক্রেট সার্ভিসের কাছে রয়েছে বলে জানা গেছে।

নিউইয়র্কের ব্রুকলিনের প্রসিকিউটিররা জানিয়েছেন, আটক ওই বৃদ্ধ জ্ঞাতসারে এবং ইচ্ছাকৃতভাবে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপহরণ, শারীরিকভাবে ক্ষতি সাধন এবং হত্যার হুমকি দিয়ে আসছিলেন।

থমাস ওয়েলনিস্কির বিরুদ্ধে আরও একটি অভিযোগ রয়েছে। ২০২০ সালের জুলাই মাসে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলের পুলিশকে এক সাক্ষাৎকারে বলেছিলেন— সামনে প্রেসিডেন্ট নির্বাচনে যদি ট্রাম্প পরাজিত হন এবং ক্ষমতা ছাড়তে অস্বীকৃতি জানান, তা হলে তিনি গুলি করে ট্রাম্পকে হত্যা করবেন।

ট্রাম্পকে হত্যার হুমকি দিয়ে গত বছরের শুরুতে নিউইয়র্কের লং আইল্যান্ডে অবস্থিত সিক্রেট সার্ভিসের অফিসে দুটি ভয়েস মেসেজ পাঠিয়েছিলেন থমাস ওয়েলনিস্কি।

অভিযুক্ত থমাস ওয়েলনিস্কি যুক্তরাষ্ট্রের কুইন্সের বাসিন্দা। ট্রাম্পকে হত্যার হুমকি দেওয়া বার্তায় তিনি বলেছিলেন— ‘আমি হুমকিই দিচ্ছি, পারলে আমাকে গ্রেফতার করো। ডোনাল্ড ট্রাম্প ও ১২ টি বানরকে হত্যার জন্য আমি সম্ভব সবকিছুই করব।’

এ ছাড়া গত বছরের নভেম্বর মাসে নিউইয়র্কে অবস্থিত সিক্রেট সার্ভিসের অফিসে বেশ কয়েকবার ফোন করেন থমাস ওয়েলনিস্কি। নিজের মোবাইল ফোন থেকে করা এসব ফোনকলে প্রতিবারই অভিযুক্ত বৃদ্ধ নিজের নাম বলেই পরিচয় দিয়েছিলেন।

সেখানে তিনি ট্রাম্পকে ‘হিটলার’ বলে উল্লেখ করেন এবং ট্রাম্পের মৃত্যু নিশ্চিত করতে সম্ভব সবকিছুই করার ঘোষণা দেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: