মোটরবাইকে ক্রস কান্ট্রি রাইড করলেন দুই তরুণ 

সময় ট্রিবিউন | ২৯ আগষ্ট ২০২২, ০৯:১৭

সংগৃহীত

মোটরবাইকে দেশের একপ্রান্ত তেতুলিয়া থেকে অপরপ্রান্ত টেকনাফ পর্যন্ত ভ্রমণ করেছেন দুই তরুণ মমিনুল হক রাকিব এবং তহুরুজ্জামান খান অনিক। 

রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেস এর সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে পড়াশোনা করছেন রাকিব এবং অনিক৷ বন্ধুত্বের শুরু বিশ্ববিদ্যালয় জীবনেই তবে শুরু থেকেই দু'জনেরই ছিলো মোটরবাইকের প্রতি ঝোক এবং দেশ ভ্রমণের স্বপ্ন। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই ২২ আগস্ট ২০২২ সালে ঢাকা থেকে তেতুলিয়ার উদ্দ্যেশ্যে যাত্রা শুরু করেন এই দু'জন। 

ক্রস কান্ট্রি রাইডের ব্যাপারে জানতে চাইলে রাকিব বলেন, "আমরা শুধু ক্রস কান্ট্রি রাইড করতে চাইনি। আমরা শুরু থেকেই চেয়েছিলাম এই রুট এক্সপ্লোর করতে এবং আমরা তাই করেছি। প্রতিদিন নতুন নতুন জেলা/শহর ঘুরে দেখেছি, মানুষের গল্প শুনেছি। উত্তরবঙ্গের মানুষের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি। আমাদের দেশের উত্তরবঙ্গের জেলাগুলো এতো সুন্দর সেটা হয়তো আমি রাইডে বের না হলে কখনো জানতেই পারতাম না। এই রাইডের মাধ্যমে আমি আমার দেশ এবং দেশের মানুষকে আরো কাছে থেকে দেখার সুযোগ পেয়েছি যা আমার মতো তরুণ প্রজন্মের প্রতিটা মানুষের প্রয়োজন।"

অনিক তার অভিজ্ঞতা জানিয়ে বলেন, "তীব্র গরম ও বৃষ্টির পরেও যখন হাইওয়ের দুই পাশে মাইলের পর মেইল বিস্তৃত সবুজ ধান ক্ষেত বাতাসে দোল খেতে দেখতাম তখনই সকল ক্লান্তি উবে যেতো। আমাদের দেশটা আসলেই অনেক সুন্দর তবে এই সৌন্দর্য্য তুলে ধরতে আরো বেশি প্রচারণা প্রয়োজন বিশ্ব দরবারে। আমাদের এই রাইডে সার্বিকভাবে সহযোগিতা করেছে ই-কমার্স প্রতিষ্ঠান "স্টোলেন" এবং "নিউজপেপার অলিম্পিয়াড" এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতা করেছে "সময় ট্রিবিউন ডট কম"। 

ভবিষ্যতে দেশের প্রতিটি জেলা আরো সময় নিয়ে ঘুরে দেখার আশার কথা জানিয়েছেন এই দুই তরুণ।


আপনার মূল্যবান মতামত দিন: