ঢাকার অদূরে ঘুরে আসুন পদ্মা রিসোর্ট

আফিফ আইমান | ১৩ জুলাই ২০২২, ২১:৩৮

সংগৃহীত

পদ্মা রিসোর্ট ঢাকা বিভাগের মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলায় পদ্মা নদীর পাড়ে অবস্থিত। নদী পাড়ের ও কাঁশফুলের অপূর্ব দৃশ্য যারা খুঁজে বেড়ান, তাঁরা চাইলেই ঢু মেরে আসতে পারেন এখান থেকে। গাড়ি নিয়ে ঢাকা থেকে ২ ঘন্টার মধ্যেই পৌছে যাবেন। কটেজের ভিতরে আছে রেস্টুরেন্ট, রিভার ক্রুজ ও খেলাধূলা করার বিশাল জায়গা । নাগরিক জীবনের ব্যস্ততা থেকে একটু হাফ ছেড়ে বাঁচাতে অনেকেই প্রকৃতির সান্নিধ্যে সময় কাটাতে ব্যকুল হয়ে উঠেন। ভ্রমণপিয়াসী সেইসব মানুষের সময় এবং চাহিদার কথা মাথায় রেখেই ঢাকা থেকে মাত্র ৫০ কিলোমিটার দূর মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলায় পদ্মা নদীর পাড়ে গড়ে তোলা হয়েছে নয়নাভিরাম পদ্মা রিসোর্ট সাপ্তাহিক ছুটির দিন কিংবা কোন বিশেষ দিনে ধরারাঁধা রুটিনের বাইরে এসে গ্রামীণ পরিবেশে একটি দিন কাটানো নিঃসন্দেহে আপানাকে আগামী কিছুূদিনের জন্য আরো উদ্যমী করে তোলবে। পরিবার বা প্রিয়জন নিয়ে ঢাকা ও আশপাশ থেকে একদিনে ঘুরে আসার জন্যে আপানার পছন্দের জাগায় হতে পারে পদ্মা নদীর পাড়ের এই পদ্মা রিসোর্ট। 

পদ্মা রিসোর্টে মোট ১৬ টি ডুপ্লেক্স কটেজ রয়েছে। বাঁশ ও তাল গাছের কাঠ দিয়ে তৈরি প্রতি কটেজে ৮ জন অনায়াসেই থাকা যায়। কটেজগুলো বেশ সাজানো - গুছানো এবং পরিষ্কার - পরিচ্ছন্ন। বর্ষাকালে কটেজগুলোকে পানির রাজ্যে ভাসমান দ্বীপের মত মনে হয় আর শীতকালে কটোজের আশেপাশে নানার রঙের ফুলে ভরে থাকে। ১২ টি কটেজের নামকরণ করা হয়েছে বাংলা ১২ মাসের নাম অনুযায়ী আর বাকি ৪ টি কটেজের নাম দেয়া ঋতুর নাম। একটু নিরিবিলিতে থাকতে চাইলে বাংলা মাসের নামে পরিচিত পশ্চিম দিকের কটেজগুলো বেছে নিতে পারেন।  

কটেজের বাইরে পদ্মার নয়নাভিরাম সৌন্দর্য্য উপভোগ করার জন্য লেভিশ বিচ চেয়ারে শরীর এলিয়ে দিতে পারেন কিংবা ঘোড়ায় চড়ে বেড়াতে পারেন পদ্মার পাড়।বন্ধুদের সাথে হ্যাংআউট করতে পদ্মা রিসোর্ট হতে পারে আদর্শ জা র্শ য়গা। এখানে বন্ধুদের সাথে ফুটবল, ব্যাডমিন্টন, বিচ ভলিবল, ঘুড়ি উড়ানো, ফ্রিজবি খেলায় মেতে উঠতে পারেন। নৌকা ভ্রমণ করতে চাইলে বিভিন্ন ছোট বড় নৌকার ব্যবস্থা করা আছে পদ্মা রিসোর্টে। রাবার বোট, স্পিড বোট বা কান্ট্রি বোটে ঘুরে আসতে পারেন পদ্মার বুক থেকে কিংবা ফিশিং বোটে করে চলে যেতে পারেন মাছ শিকারে। ভ্রমনকারীদের নিরাপত্তার কথা চিন্তা করে এখানে প্রত্যেক বোটেই লাইফ জ্যাকেটের ব্যবস্থা রাখা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: