দেশে স্বর্ণের দামে সর্বকালের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক | ২৩ ডিসেম্বর ২০২৩, ২১:১৬

দেশে স্বর্ণের দামে সর্বকালের রেকর্ড

ছয় দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম বেড়েছে ১৭৫০ টাকা। এর ফলে এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে ক্রেতাদের এখন গুণতে হবে ১ লাখ ১১ হাজার ৪২ টাকা, যা সর্বকালের রেকর্ড। কয়েকদিন ধরে এর দাম ছিল ১ লাখ ৯ হাজার ২৯২ টাকা।

শনিবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুস স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা রোববার থেকে কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১১ হাজার ৪২ টাকা। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ৬ হাজার ২৫ টাকা এবং ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯০ হাজার ৮৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ১৮ ডিসেম্বর সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ৯ হাজার ২৯২ টাকা নির্ধারণ করা হয়েছিল। এছাড়া ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ৪ হাজার ৩৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৮৯ হাজার ৪০৫ টাকা নির্ধারণ করা হয়েছিল। এছাড়াও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৪ হাজার ৫৩৩ টাকা নির্ধারণ করা হয়।

স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রূপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রূপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রূপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: