চাকরির পরীক্ষায় অনিয়ম: যুবলীগ-ছাত্রলীগ নেতাসহ ৬ আসামী কারাগারে

সময় ট্রিবিউন | ২১ নভেম্বর ২০২১ ০০:২২

কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. মাকসুদুর রহমান-ছবি: সংগৃহীত কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. মাকসুদুর রহমান-ছবি: সংগৃহীত

পটুয়াখালীতে উপ-খাদ্য পরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া ৬ আসামীকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (২০ নভেম্বর) সকালে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. মাকসুদুর রহমান (৩০), পটুয়াখালী সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল হোসেন (৩০), মো. কাওছারুল আলম (৩০), মো. জহিরুল ইসলাম (৩১), অলিউল ইসলাম (৩২) ও শিমু আক্তার (৩১)।

শুক্রবার (১৯ নভেম্বর) অনুষ্ঠেয় উপ-খাদ্য পরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে শিমু আক্তার নামে এক পরীক্ষার্থীর কাছে ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়। বিষয়টি কেন্দ্রে দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানালে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করেন। পরে পুলিশ শিমু আক্তারের স্বীকারোক্তি অনুযায়ী অন্য পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন এবং তারাও ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারোক্তি দিলে ওইদিন রাতে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নারীসহ আটক ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়। এ ঘটনায় আর কেউ সম্পৃক্ততা আছে কি না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: